সকাল ১১:০৬, বৃহস্পতিবার, ২৪শে আগস্ট, ২০১৭ ইং
/ টি-টোয়েন্টি বিশ্বকাপ / ‘মুশফিক একটু বেশিই চিন্তা করে’
‘মুশফিক একটু বেশিই চিন্তা করে’
মার্চ ১৯, ২০১৬

টি-টোয়েন্টিতে রান খরার বলয় ছিঁড়তেই পারছেন না মুশফিকুর রহিম। কোচ চন্দিকা হাথুরুসিংহের মতে, অতিরিক্ত ভাবনায় নিজের কাজটা আরও কঠিন করে তুলছেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান।
খুব বেশি দিন হয়নি, বাংলাদেশর অবিসংবাদিত সেরা ব্যাটসম্যান ছিলেন মুশফিক। টেস্ট-ওয়ানডেতে এখনও ব্যাটিংয়ের অন্যতম বড় ভরসা। কিন্তু টি-টোয়েন্টির হিসাবটা এখনও ঠিক মেলাতে পারছেন না। সংক্ষিপ্ত সংস্করণে তিনি বেশ বিবর্ণ।
গত টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪৭ করার পর এবার অস্ট্রেলিয়া ম্যাচের আগ পর্যন্ত খেলেছেন ১৪টি ইনিংস। পঞ্চাশ ছুঁতে পারেননি একবারও, বিশ ছুঁতে পেরেছেনই মাত্র দুবার! এবারের এশিয়া কাপ থেকে বিশ্বকাপ পর্যন্ত এখনও পর্যন্ত ৭ ইনিংসে মোট রান ৫৮।
শনিবার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামের নেটে মুশফিকের সঙ্গে অনেকটা সময় কাটিয়েছেন হাথুরুসিংহে। পরে জানালেন, মুশফিকের ঠিক কোন জায়গাটায় সমস্যা দেখছেন।
“মুশির একটা ব্যাপার হলো, কোনো কিছু ঠিক না হলে ও অনেক বেশি চিন্তিত হয়ে পড়ে। অনেক বেশি ভাবে। এতে অনেক সময় ভাবনা জট পাকাতে পারে।”
শনিবারের নেট সেশন অবশ্য আশাবাদী করেছে কোচকে। তার বিশ্বাস, শিগগিরই রানে ফিরবেন মুশফিক।
“টি-টোয়েন্টি খেলায় আত্মবিশ্বাস খুবই গুরুত্বপূর্ণ। এই মুহূর্তে মুশির আত্মবিশ্বাস একটু কম আছে। একটা ভালো ইনিংস খেললেই সেটা ফিরে আসবে। আজকে নেট সেশনটি খুব ভালো কেটেছে ওর, দারুণ ব্যাটিং করেছে। আশা করি দ্রুতই রান করতে দেখা যাবে ওকে।”



লাইক দিয়ে সঙ্গে থাকুন :