রাত ৮:০২, শুক্রবার, ২০শে অক্টোবর, ২০১৭ ইং
/ Top News / মিরপুরে বৃষ্টি : হতাশায় ক্রিকেটপ্রেমীরা
মিরপুরে বৃষ্টি : হতাশায় ক্রিকেটপ্রেমীরা
মার্চ ৬, ২০১৬

আর কিছুক্ষণ পরেই বাংলাদেশ বনাম ভারতের মধ্যকার এশিয়া কাপের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা । কিন্তু বিধি বাম হয়ে দেখা দিয়েছেন। কিন্তু খেলা্ শুরুর আগেই বৃষ্টি বাগড়া দিয়েছে মিরপুরে। অার এই বৃষ্টির কারণে অনাকাঙ্খিত হতাশা ছেয়ে গেছে মিরপুর শেরে-ই -বাংলা স্টেডিয়ামে আগত ক্রিকেটপ্রেমীদের।
এদিকে, আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজধানী ঢাকা, রাজশাহী, রংপুর ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে কোথাও কোথাও শিলা বৃষ্টি হতে পারে।
আজ সন্ধ্যা সাড়ে ৭টায় মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ ও ভারতের মধ্যকার এশিয়া কাপের শিরোপা নির্ধারণী ম্যাচটি। এ নিয়ে ক্রিকেটপ্রেমীদের মধ্যে চলছে তুমুল উত্তেজনা। আর সেই উত্তেজনা থেকে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে এলাকায় মানুষের ঢল নেমেছে। কিন্তু বৃষ্টি আশঙ্কায় তাদের উত্তেজনা অনেকটায় ভেস্তে দিচ্ছে।
এদিকে, বৃষ্টিকে প্রকৃতির খেলা বা নিয়মই হিসেবেই দেখছেন অনেকে। তারা বলছেন বৃষ্টির উপর কারো হাত নেই। প্রকৃতি যেমনটা চায় আমাদেরকেও সেটা মেনে নিতে হবে। তবে খারাপ লাগার কথা স্বীকার করেছেন সবাই।

এখনো টিকিটের খোঁজে ক্রিকেটপ্রেমীরা

অপেক্ষার প্রহর যেন শেষই হচ্ছে না ক্রিকেটপ্রেমীদের। আর মাত্র দেড় ঘণ্টার মধ্যে মিরপুর শেরে বাংলা আন্তর্জাতিক স্টেডিয়ামে বাংলাদেশ বনাম ভারতের মধ্যকার এশিয়াকাপ ফাইনাল খেলা শুরু হতে যাচ্ছে। যদিও বৃষ্টি ম্যাচ শুরুর সম্ভাবনাকে ঝুলিয়ে রেখেছে। রোববার বিকেলে স্টেডিয়াম এলাকায় সরেজমিনে ঘুরে দেখা যায়, বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ হন্যে হয়ে টিকিট খুঁজছে মাশরাফিদের জয়ের দৃশ্য নিজ চোখে দেখার জন্য।
পুলিশের তুমুল বাধার মুখে সকালে স্টেডিয়াম এলাকা থেকে সরে যেতে হয় টিকিট কিনতে আসা ক্রিকেটপ্রেমী দর্শকদের। কিন্তু মাঠে বল গড়ার অল্প কিছু সময় আগেও বিভিন্ন বয়সের মানুষ একটি টিকিটের খোঁজে স্টেডিয়ামের কাছে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকা মানুষদের কাছে জিজ্ঞেস করছে টিকিট বিক্রি করবে কিনা।
এই প্রতিবেদকের কাছেও একাধিক ক্রিকেটপ্রেমী টিকিটের সন্ধান জানতে চেয়েছেন। মাঝ বসয়ী একজন বলেই ফেলেন, ‘ভাই টিকিট আছে?’
টিকিট না পাওয়া একাধিক জনের সাথে কথা বলতেই নানা আক্ষেপ নিয়ে বলেন, বিশ্বে খেলাধুলার দিক থেকে বাংলাদেশ এগিয়ে। শুধু তাই নয় দর্শকদের সমর্থনও পায়। কিন্তু এরপরও সংশ্লিষ্টরা ক্রিকেট খেলার টিকিটের ব্যাপারে উদাসীন। এ বছরের মত টিকেট বিড়ম্বনায় ক্রিকেটপ্রেমীদের আর যেন না পরতে হয়, সেই বিষয়ে গণমাধ্যমকে সোচ্চার হওয়ার পরামর্শ দেন তারা।

পতাকা বিক্রির ধুম!

চার বছর পর আবারো এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ। এবার ভারতকে হারালে বাংলাদেশ পাবে প্রথম বড় কোনো শিরোপা জয়ের স্বাদ। তাই ম্যাচটির দিকে উন্মুখ হয়ে তাকিয়ে আছেন pataka2বাংলাদেশি ক্রিকেট ভক্তরা। ক্রিকেটে তাদের ভালোবাসার বহিঃপ্রকাশে বিভিন্নভাবে নিজেদের সাজিয়েছে এই প্রেমীরা। তারই অংশ হিসেবে সবাই কিনছেন দেশের পতাকা। কেউবা নিজেকে রাঙ্গিয়ে নিচ্ছেন পতাকার রঙেও। স্টেডিয়াম এলাকায় অসংখ্য পতাকা বিক্রেতারা ছোট বড় বিভিন্ন মাপের পতাকায় বিক্রিতে ব্যস্ত সময় পার করছে। যেন পতাকা বিক্রির ধুম পড়েছে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :