রাত ৪:৫৩, সোমবার, ২৬শে মার্চ, ২০১৭ ইং
/ ক্রিকেট / মাশরাফিদের সমর্থনে ভক্তদের প্রোফাইল ছবি
মাশরাফিদের সমর্থনে ভক্তদের প্রোফাইল ছবি
মার্চ ৬, ২০১৬

চার বছর পর আবারও এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ। বদলেছে প্রতিপক্ষ, বদলেছে ক্রিকেটের সংস্করণ। সেই সঙ্গে বদলেছে টাইগাররা। টি-টোয়েন্টিতে সর্বশেষ টানা তিন ম্যাচ জিতে বিশ্বকে জানিয়ে দিয়েছে নিজেদের উন্নতির ছাপ। নতুন বাংলাদেশ নতুন স্বপ্ন নিয়ে  মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে সাতটায় ভারতের মোকাবেলায় নামবে।

এবার ভারতকে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে জিতলে বাংলাদেশ পাবে প্রথম বড় কোনো শিরোপার স্বাদ। তাই ম্যাচটির দিকে উন্মুখ হয়ে তাকিয়ে আছেন বাংলাদেশি ক্রিকেট ভক্তরা। তবে সবচেয়ে বেশি আলোড়ন উঠেছে ভার্চুয়াল দুনিয়ায়। ফেসবুকে প্রোফাইল ছবি পরিবর্তন করে সমর্থন প্রকাশ করা বর্তমানে একটি সংস্কৃতিতে পরিণত হয়েছে। এবার এশিয়া কাপের ফাইনালের আগে প্রোফাইল ছবি পরিবর্তন করে টাইগারদের সমর্থন জানাচ্ছেন।

ফেসবুকে নিজের প্রোফাইল ছবি পরিবর্তন নিয়ে আব্দুর রাজ্জাক বলেন, টিকিট না পাওয়ায় মাঠে গিয়ে মাশরাফিদের সমর্থন দিতে পারছি না। তাই নিজের প্রোফাইল ছবি পরিবর্তন করে দলকে সমর্থন জানাচ্ছি।

প্রোফাইল ছবি পরিবর্তন নিয়ে মারিয়া রুনু বলেন, নিজের দেশ ফাইনাল খেলবে, আর সমর্থন জানাব না এটা কি হতে পারে?

বাংলাদেশ দলকে সমর্থন জানিয়ে আনিসুজ্জামান তুহিন বলেন, জয় হোক বাংলাদেশের, জয় হোক ১৬ কোটি মানুষের।

এর আগে প্রোফাইল ছবি পরিবর্তন করে সমর্থন জানানোর জন্য মীর রাসেল, অর্ণব কর্মকার এবং সালমান খাঁ নামে তিন তরুণ একটি অ্যাপসও তৈরি করেন। এই অ্যাপের মাধ্যমে ফেসবুক ব্যবহারকারীরা খুব সহজেই প্রোফাইল ছবি পরিবর্তন করে বাংলাদেশ ক্রিকেট দলকে সমর্থন জানাতে পারছেন। অ্যাপটি ব্যবহারের জন্য ফেসবুক ব্যবহারকারীকে এই লিংকে ক্লিক করতে হবে। এরপর ফেসবুক থেকে ব্যবহারকারীর বর্তমান প্রোফাইল ছবি নেওয়ার জন্য এক্সেস দিতে হবে। এই অ্যাপ ব্যবহারকারীর প্রোফাইল ছবি এবং ইমেইল নম্বর নিয়ে নতুন প্রোফাইল ছবি তৈরি করবে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :