সকাল ১১:৩০, মঙ্গলবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং
/ টি-টোয়েন্টি বিশ্বকাপ / বৃষ্টি আইনে ভারতকে হারালো পাকিস্তান
বৃষ্টি আইনে ভারতকে হারালো পাকিস্তান
মার্চ ১৯, ২০১৬

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ‘বি’ গ্রুপের ম্যাচে জয় তুলে নিয়েছে পাকিস্তান। চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে ডাকওয়ার্থ লুইস মেথডে দুই রানে হারিয়েছে সানা মিরের দল।
ব্যাটিংয়ে নেমে পাকিস্তানকে মাত্র ৯৭ রানের টার্গেট দেয় স্বাগতিক ভারত। জবাবে, ১৬ ওভার ব্যাট করে পাকিস্তান ৬ উইকেট হারিয়ে ৭৭ রান তোলে। এরপর বৃষ্টি শুরু হলে ডিএল মেথডে পাকিস্তানকে ২ রানে জয়ী ঘোষণা করা হয়।
টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতে ধুঁকলেও শেষ পর্যন্ত ভেদা কৃঞ্চমূর্তির ব্যাটে ভর করে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে করে ৯৬ রান।
কৃঞ্চমূর্তি সর্বোচ্চ ২৪ রান করেন। অধিনায়ক মিতালি রাজের ব্যাট থেকে আসে ১৬ রান। এছাড়া, ১৬ রান করেন হারমানপ্রিত। ১৪ রান করেন ঝুলন গোস্বামী, আর শেষ দিকে শিখা পান্ডে করেন অপরাজিত ১০ রান।
দিল্লির ফিরোজ শাহ কোটলার সবুজ ঘাসের উইকেটে পাকিস্তানি মেয়েদের নিয়ন্ত্রিত বোলিংয়ে শুরুতে দাঁড়াতেই পারেনি ভারতের ব্যাটাররা। প্রথম ১৩ ওভারে তিন উইকেট হারানো ভারতের স্কোরবোর্ডে আসে মাত্র ৪২ রান। ইনিংসের ১৬তম ওভারে ১৪ রান তুলে রানের চাকা সচল করেন কৃঞ্চমূর্তি। শেষ অবধি সম্মানজনক স্কোর গড়তে সক্ষম হয় তারা।
পাকিস্তানি বোলারদের মধ্যে আনাম আমিন, আসমাভিয়া ইকবাল, সাদিয়া ইউসুফ, সানা মির ও নিদা দার একটি করে উইকেট নেন। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে এটি পাকিস্তানের প্রথম ম্যাচ। পক্ষান্তরে বাংলাদেশকে ৭২ রানের ব্যবধানে হারিয়ে শুরু করে ভারত।
৯৭ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে পাকিস্তানের ওপেনার নাহিদা খান ১৪ রান করে বিদায় নেন। আরেক ওপেনার সিদরা আমিনের ব্যাট থেকে আসে ২৬ রান। তিন নম্বরে নামা বিসমাহ মারুফ ৫ রান করে বিদায় নেন। ১৪ বলে ১০ রান করে ভারতের দলপতি মিতালি রাজের অসাধারণ ক্যাচে সাজঘরে ফেরেন ইরাম জাভেদ।
দলীয় ৭৭ রানের মাথায় ‍ও ইনিংসের ১৬তম ওভারে আসামাভিয়া ইকবাল ও সানা মির রানআউট হলে ম্যাচে ফেরে ভারতের মেয়েরা। এরপরই বৃষ্টি নামলে খেলা বন্ধ রাখা হয়। ১৬ ওভার শেষে পাকিস্তান ৬ উইকেট হারিয়ে তোলে ৭৭ রান। পরে বৃষ্টি না থামায় পাকিস্তানকে ২ রানে জয়ী ঘোষণা করা হয় (ডিএল মেথড)।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :