বিকাল ৩:৫৬, মঙ্গলবার, ২৮শে মার্চ, ২০১৭ ইং
/ টি-টোয়েন্টি বিশ্বকাপ / বিশ্বমঞ্চে টানা তৃতীয় হার বাংলাদেশের
বিশ্বমঞ্চে টানা তৃতীয় হার বাংলাদেশের
মার্চ ২০, ২০১৬

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম ম্যাচে বাংলাদেশকে ৪৯ রানে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ফলে, নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক ভারতের বিপক্ষে, দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে হারের পর টানা তৃতীয় ম্যাচে ক্যারিবীয়দের বিপক্ষেও হারলো জাহানারা আলমের দল। একদিক দিয়ে বিশ্বকাপের আসর থেকে প্রায় ছিটকেই পড়লো টাইগ্রেসরা।

আগে ব্যাট করে বাংলাদেশকে ১৪৯ রানের টার্গেট ছুঁড়ে দেয় ওয়েস্ট ইন্ডিজ। জবাবে, ১৮.৩ ওভার ব্যাট করে অলআউট হওয়ার আগে বাংলাদেশ তোলে ৯৯ রান।

চেন্নাইয়ে গ্রুপ ‘বি’র এ ম্যাচে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেওয়া ক্যারিবীয়রা ৪ উইকেট হারিয়ে ১৪৮ রান সংগ্রহ করে।

ক্যারিবীয়রা ওপেনিং জুটি থেকে তুলে নেয় ৬৭ রান। ওপেনার ম্যাথুজ ৪২ বলে ৪১ আর স্টেফাইন টেইলর ৪১ বলে ৪০ রান করেন। দুই ওপেনারকে ফেরান নাহিদা আক্তার।

তিন নম্বরে নামা ব্রিটনি কুপার করেন ৯ রান। চার নম্বরে ব্যাট হাতে নামা ডোটিন ১১ বলে তিনটি বাউন্ডারিতে ২৪ রান করেন। শেষ দিকে স্টেসি কিং ১৫ বলে ২০ ও ক্যাম্পবেল ৪ বলে ৫ রান করে অপরাজিত থাকেন।

টাইগ্রেসদের হয়ে ৪ ওভারে ২৭ রান খরচায় তিনটি উইকেট তুলে নেন। বাকি উইকেটটি দখল করেন ৪ ওভারে ৩১ রান দেওয়া রুমানা আহমেদ।

১৪৯ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ওপেনার সানজিদা ইসলাম ১৪ ও শারমিন আক্তার ১১ রান করে বিদায় নেন। তিন নম্বরে নামা ফারজানা হকের ব্যাট থেকে আসে ১৭ রান। সালমা খাতুন ৮, রুমানা আহমেদ ৪ রান করে সাজঘরে ফেরেন।

বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটসম্যান নিগার সুলতানা শেষ ব্যাটার হিসেবে আউট হওয়ার আগে ২৭ বলে ইনিংস সর্বোচ্চ ২৭ রান করেন। এছাড়া, দলপতি জাহানারা ০, ফাহিমা খাতুন ১, লতা মন্ডল ১, রিতু মনি ০ রান করেন। ১৮.৩ ওভারে বাংলাদেশ অলআউট হয়।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :