দুপুর ২:২৭, সোমবার, ২৭শে মার্চ, ২০১৭ ইং
/ টি-টোয়েন্টি বিশ্বকাপ / বিশেষ নজরদারীতে থাকবেন তামিম
বিশেষ নজরদারীতে থাকবেন তামিম
মার্চ ১২, ২০১৬

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে ‘বি’ গ্রপে নিজেদের শেষ ম্যাচে ওমানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। আর এই ম্যাচে আর কেউ নন, প্রতিপক্ষের বিশেষ নজরদারীতে থাকবেন তামিম ইকবাল।
শনিবার বিকেলে হিমাচল প্রদেশ ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে এমনটিই জানালেন ওমানের সহ-অধিনায়ক আমির কলিম। অবশ্য তামিম ইকবালকে নিয়ে দলটির এমন পরিকল্পনা থাকা ভিত্তিহীন নয়। কেননা তামিম ইকবালের ব্যাট হাসলে, হাসে বাংলাদেশ। কথাটা কতটুকু সত্যি তা শুধু এদেশেরই নয়, বিশ্ব ক্রিকেটও বেশ ভালোই জানে। তামিমের ব্যাট যেদিনই জ্বলে উঠেছে, সেদিনই জয়ের শেষ হাসিটি বাংলাদেশই হেসেছে।
অতীতের মতো তামিমের ব্যাটের এমন হাসি দেখা গেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরেও। বিশ্বকাপ বাছাইয়ের শুরু থেকেই স্বভাবসুলভ খেলছেন এই টাইগার ওপেনার। তার ক্ষুরধার ব্যাটিংয়ে কচুকাটা হয়েছেন ডাচ বোলাররা। বুধবার (৯ মার্চ) ৫৮ বলে তার অপরাজিত ৮৩ রানের এক বিষ্ফোরক ইনিংসে ১৫৩ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ পেয়েছিল বাংলাদেশ। আর সেই সংগ্রহ তাড়া করতে নমে ১৪৫ রানে অলআউট হয়ে ৮ রানে হেরেছিল ডাচরা।
শুধু ওই ম্যাচেই নয়। শুক্রবার (১১ মার্চ) দ্বিতীয় ম্যাচেও আইরিশদের বিপক্ষে ২৬ বলে করেছেন ৪৭ রান। বৃষ্টি বাধায় শেষ পর্যন্ত ম্যাচটি পরিত্যক্ত না হলে টাইগারদের টানা দ্বিতীয় জয়ে তার অবদান কোন ভাবেই অস্বীকার করার উপায় ছিলোনা। তাই সঙ্গত কারণেই তামিমকে নিয়ে প্রতিপক্ষের আলাদা পরিকল্পনা থাকবে এটাই স্বাভাবিক।
তামিমের ব্যাটিংয়ের এমন বাস্তবতায় সংবাদ সম্মেলনে তাই আমিরকে জিজ্ঞস করা হয়-এই ম্যাচে তামিমকে আটকাতে আপনাদের কোন পরিকল্পনা আছে কী না? উত্তরে আমির জানান, ‘হ্যাঁ তামিম খুবই ভাল খেলছে। তবে এই ম্যাচে আমাদের চেষ্টা থাকবে তাকে অল্প রানে ফিরিয়ে দিতে। এই ম্যাচে তামিম আমাদের বিশেষ নজরদারীতে থাকবেন।’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :