রাত ৯:০৩, মঙ্গলবার, ১৭ই জানুয়ারি, ২০১৭ ইং
/ টি-টোয়েন্টি বিশ্বকাপ / বাংলাদেশকে ২০২ রানের লক্ষ্য দিল পাকিস্তান
বাংলাদেশকে ২০২ রানের লক্ষ্য দিল পাকিস্তান
মার্চ ১৬, ২০১৬

আহমেদ শেহজাদ, মোহাম্মদ হাফিজ এবং শহিদ আফ্রিদির ব্যাটে যেন ঝড় উঠেছিল ইডেন গার্ডেনে। সেই ঝড়ে বাংলাদেশের সামনে ২০২ রানের বিশাল লক্ষ্য দাঁড় করিয়ে দিল পাকিস্তান। মাত্র ১ রানের জন্য ফিফটি বঞ্চিত হন আফ্রিদি। তবে মোহাম্মদ হাফিজ এবং আহমেদ শেহজাদের অসাধারণ দুটি ফিফটির ওপর ভর করে ৫ উইকেটে ২০১ রানের এই বিশাল সংগ্রহ দাঁড় করিয়ে দেয় পাকিস্তান।
স্বপ্নের ইডেনে স্বপ্নের মতই শুরু করেছিল বাংলাদেশ। টস জিততে না পারলেও বোলিংয়ের শুরুতেই উইকেট তুলে নিয়েছিল। ফিরিয়ে দিয়েছিল ওপেনার শারজিল খানকে। তবে, ওই এক উইকেটের পরই ব্যাকফুটে বাংলাদেশ। বোলারদের ওপর চেপে বসেছে পাকিস্তানের দুই ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজ এবং আহমেদ শেহজাদ।
১২তম ওভারের দ্বিতীয় বলেই রান শত রান পার হয়ে যায় পাকিস্তানের। শেষ পর্যন্ত হাফ সেঞ্চুরি করেই থামেন শেহজাদ। ১৪তম ওভারের পঞ্চম বলেই সাব্বির রহমানকে ছক্কা মারতে গিয়ে মাহমুদুল্লাহ রিয়াদের হাতে ধরা পড়েন শেহজাদ। আউট হওয়ার সময় ৩৯ বলে করেন ৫২ রান। ৮টি বাউন্ডারির মার ছিল তার ইনিংসে। দলীয় রান এ সময় ছিল ১২১। অথ্যাৎ, শেহজাদ ও হাফিজ মিলে গড়েন ৯৫ রানের জুটি।
এর আগে ইনিংসের তৃতীয় ওভারেই স্পিনার আরাফাত সানিকে আক্রমণে নিয়ে আসেন অধিনায়ক মাশরাফি। ওভারের তৃতীয় বলেই শারজিল খানকে বোল্ড করে ফিরিয়ে দিলেন তিনি। ১০ বলে ১৮ রান করে শারজিল। পাকিস্তানের রান তখন ২৬।
তবে আরাফাত সানির বলে শারজিল খানের এই উইকেটই যা স্বস্তি বাংলাদেশের। এরপরই পাকিস্তানের দুই ইনফর্ম ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজ এবং মোহাম্মদ শেহজাদের ব্যাটে যেন ঝড় ওঠে। একের পর এক বাংলাদেশের বোলারদের বাউন্ডারির বাইরে আছড়ে ফেলতে শুরু করে তারা দু’জন। দু’জন মিলে ইতিমধ্যেই গড়ে ফেলেছে ৭৯ রানের জুটি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :