সন্ধ্যা ৭:২৫, মঙ্গলবার, ১৯শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ টি-টোয়েন্টি বিশ্বকাপ / পাক শিবিরে চোট
পাক শিবিরে চোট
মার্চ ১৪, ২০১৬

বিশ্বকাপের প্রথম পর্বে অসাধারণ পারফরম্যান্স করে মূল পর্বে জায়াগা করে নিয়েছে বাংলাদেশ। এবার গ্রুপ ‘টু’তে টাইগারদের লড়তে হবে আসল লড়াই। আর প্রথম ম্যাচে মাশরাফিদের বিপে লড়তে হবে পাকিস্তানকে। যেখানে ক’দিন আগেই এশিয়া কাপ মঞ্চে আফ্রিদিদের হারিয়েছিলো টাইগাররা। তবে এরই মধ্যে পাক শিবিরে চোটের খবর পাওয়া গেছে। ব্যাট করার সময় স্থানীয় এক প্র্যাক্টিস বোলারের একটি বল এসে লাগলো মোহাম্মদ সামির বাঁ পায়ের পাতায়।
ক্যারিয়ারে পাকিস্তান এ পেসাররাই প্রতিপ ব্যাটসম্যানদের এভাবে ঘায়েল করে এসেছেন। এবার যেন উল্টো দৃশ্য। সামি খোঁড়াতে খোঁড়াতে বেরিয়ে এলেন। তার পায়ে বরফ ঘষা শুরু হয়ে গেল তৎণাৎ। টিমের ফিজিওকে দেখা গেল বেশ দীর্ঘ সময় ধরে সামির পায়ে বরফ ঘষে গেলেন। ইডেনে টেস্ট ম্যাচ খেলতে এসে প্রায় দশ বছর আগে পাটা উইকেটে ভয়ঙ্কর বোলিং করে গিয়েছিলেন সামি। তার বাউন্সারে একবার চোখের নিচে চোট পান ভিভিএস লন। তবে অনেক দিন পর জাতীয় দলে ফিরে এসেই ভালই বল করছেন তিনি। পাকিস্তান সুপার লিগে তার বোলিং দেখে অনেকেই মুগ্ধ হয়েছিলেন। যে কারণে এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে তাকে রাখা হয়েছে।
পাক টিম ম্যানেজমেন্ট মনে করছে, ভারতের ব্যাটিং-সহায়ক পিচে সামির মতো বুদ্ধিদীপ্ত বোলার কাজে দেবে। সেই ভাবনায় ইডেনের প্রথম সকাল যে কিছুটা হলেও অস্বস্তি তৈরি করে দিয়েছিল, সন্দেহ নেই। পায়ের পাতায় লাগার পর যে কারণে সামিকে পুরোপুরি বিশ্রামে রাখা হয়। সন্ধ্যার দিকে পাক দলের সূত্রে যদিও খবর, সামির চোট খুব গুরুতর কিছু নয়। দিন দু’য়েকের মধ্যে তার সুস্থ হয়ে ওঠার ব্যাপারে আশাবাদী দল। সোমবার শ্রীলঙ্কার বিরুদ্ধে ইডেনে প্র্যাক্টিস ম্যাচ খেলবেন আফ্রিদিরা। টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে অভিযান শুরু করার আগে এটাই একমাত্র প্রস্তুতি ম্যাচ তাদের। এই ম্যাচে সামি সম্ভবত খেলতে পারবেন না। মূলপর্বে পাকিস্তানের প্রথম ম্যাচ বাংলাদেশের বিপে বুধবার।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :