রাত ১০:৩২, বুধবার, ২৬শে জুলাই, ২০১৭ ইং
/ টি-টোয়েন্টি বিশ্বকাপ / নাসির কেন খেলেনি সেটা টিম ম্যানেজমেন্ট জানে: হাথুরুসিংহে
নাসির কেন খেলেনি সেটা টিম ম্যানেজমেন্ট জানে: হাথুরুসিংহে
মার্চ ২৭, ২০১৬

নাসির হোসেন, ব্যাট ও বল হাতে দুর্দান্ত এক টাইগার অলরাউন্ডারের নাম। দলের রান সংকটে যেমন ব্যাট হাতে দলের হয়ে ঘুরে দাঁড়াতে পারেন, তেমনি পারেন বল হাতেও। সময়মত ব্রেক থ্রু এনে দিতেও পারেন তিনি। কিন্তু বিশ্বকাপের এবারের আসরে একটি ম্যাচেও নাসিরকে টাইগারদের হয়ে নামতে দেখা যায়নি। তার পরিবর্তে খেলছেন শুভাগত।

আর বিষয়টি নিয়ে দলীয় কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে একবারেই নিরুত্তাপ মনে হলো। তার মতে কন্ডিশন, উইকেট ও প্রতিপক্ষ এই তিন বিবেচনায় নাসিরের চাইতে শুভাগত দলকে আরও বেশি অলরাউন্ডিং পারফরম্যান্স এনে দিতে পারতো।

শনিবার (২৬ মার্চ) আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে এবারের আসরের গ্রুপ পর্বে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এমনটিই জানালেন, হাথুরুসিংহে।

সংবাদ সম্মেলনে টাইগার কোচকে প্রশ্ন করা হয়, নাসির হোসনকে এবারের বিশ্বকাপের একটি ম্যাচেও কেন খেলানো হয়নি এবং তার জায়গায় শুভাগত কতটুকু যৌক্তিক? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘নাসির হোসেনকে কেন নামানো হয়নি এটা টিম ম্যানেজম্যান্টের সিদ্ধান্ত। তারা মনে করেছে শুভাগত হয়ত আরও ভালো অলরাউন্ড পারফরম্যান্স দিতে পারবে। তবে এই মুহূর্তে কন্ডিশন, প্রতিপক্ষ ও উইকেটকে মাথায় রেখে আমাদের মনে হয়েছে, শুভাগত আমাদের আরও ভালো অলরাউন্ড পারফরম্যান্স দিতে পারত।’

এদিকে নিউজিল্যান্ডের বিপক্ষে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বের ম্যাচে ৪ ওভারে ২২ রানের বিনিময়ে ৫ উইকেট নিয়ে টি-২০ ক্যারিয়ার সেরা বল করেছেন টাইগার কার্টার মাস্টার মুস্তাফিজুর রহমান। তাই কোচও এতটুকু দ্বিধা করলেন না শিষ্যকে প্রশংসায় ভাসাতে।

তিনি আরও বলেন, ‘সে খুবই বুদ্ধিমান ক্রিকেটার। যদিও খুব বেশি অভিজ্ঞ সে নয়। কিন্তু খুবই চতুর বোলার। এমন কিছু বৈচিত্র ওর আছে যা অন্যদের নেই। সে এসব খুব চতুরভাবে ব্যবহার করছে। বৈচিত্রগুলো খুব ভালো ভাবে মেলে ধরে সে। আজকেও দারুণ ছিল ওর পারফরম্যান্স, উইকেটও ওর জন্য আজকে আদর্শ ছিল।’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :