দুপুর ২:৪৭, মঙ্গলবার, ২৫শে জুলাই, ২০১৭ ইং
/ টি-টোয়েন্টি বিশ্বকাপ / দ্বিতীয় মওকা মওকার দারুণ জবাব বাংলাদেশি সমর্থকের (ভিডিও)
দ্বিতীয় মওকা মওকার দারুণ জবাব বাংলাদেশি সমর্থকের (ভিডিও)
মার্চ ২৩, ২০১৬

দুই দেশের মধ্যে কোনো বিরোধ নেই। আছে বন্ধুত্ব, আতিথ্য ও সম্প্রীতি। কিন্তু গেল বিশ্বকাপ থেকে দুই দেশের ক্রিকেট সমর্থকদের মধ্যে ভার্চুয়াল জগতে শুরু হয়েছে চরম মনস্তাত্বিক দ্বন্দ্ব। যদিও এখানে ভারতের একটা আধিপত্যের রেশ আছেই। আইসিসিকে তাদেরই প্রতিষ্ঠান ইন্ডিয়ান ক্রিকেট কাউন্সিল বলে অভিহিত করছেন ক্রিকেট সমর্থকরা। এর নানা কারণও আছে। গত বিশ্বকাপে ভারতের কাছে বাংলাদেশের বিতর্কিত পরাজয়ের পর থেকেই অনলাইন যুদ্ধটা আরো জমে উঠেছে।

ভারতীয় সমর্থকদের প্রথম ‘মওকা মওকা’র পর বাংলাদেশিদের ‘বাঁশ’ তথা ব্যাম্বু ও হাতে হারিকেন ভিডিও বেশ আলোড়ন তোলে। এরপর বাংলাদেশ সফরে এসে ধোনি বাহিনী জবাবও পায়।

কিন্তু এবার টি টোয়েন্টি বিশ্বকাপে বিতর্ক আরো জমে উঠেছে। আর এশিয়াকাপ চলাকালীন তাসকিনের হাতে ধোনির কাটা মুণ্ডুর ছবি নিয়ে তোলপাড় শুরু হয় অনলাইন জগতে। যদিও এ ছবির ফটোশপ এডিশন ভারতীয় সমর্থকের হাত দিয়েই ছড়ায় বলে অভিযোগ উঠে।

কিন্তু এরপর ঘটে যায় বেদনাদায়ক অধ্যায়। তাসকিন-সানির বোলিং অ্যাকশন পরীক্ষার মাধ্যমে অবৈধ ঘোষণা করে আইসিসি। সেই সুযোগে ভারতীয় সমর্থকরা বাংলাদেশিদের কাটা ঘায়ে নুনের ছেটা দিয়ে তৈরি করে ‘মওকা মওকা’ নামক ব্যাঙ্গাত্মক ভিডিওর দ্বিতীয় ভার্সন। এরই জবাবে মঙ্গলবার রাতে বাংলাদেশি সমর্থকরাও আইসিসি ও ভারতকে ব্যঙ্গ করে আরেকটি ভিডিও ইউটিউবে আপলোড করেছে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :