বিকাল ৫:০৫, মঙ্গলবার, ৩০শে মে, ২০১৭ ইং
/ ক্রিকেট / দুইটি নো বল সারা জীবনের কান্না!
দুইটি নো বল সারা জীবনের কান্না!
মার্চ ৩, ২০১৬

বাংলাদেশ ও পাকিস্তান ম্যাচের সমাপ্তির মাধ্যমে বাংলাদেশ এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত করল। আর অন্যদিকে ফাইনালের দৌড় থেকে ছিটকে পড়ল পাকিস্তান। এশিয়া কাপের ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত।

পাকিস্তান টস জিতে ব্যাটিং নিলে প্রথমে মাত্র ২৮ রানে তাদের ৪ উইকেটের পতন ঘটে। পরবর্তীতে সরফরাজের দায়িত্বপূর্ণ ব্যাটিংয়ে পাকিস্তান বাংলাদেশকে ১৩০ রানের টার্গেট দেয়। জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ প্রথমে ভাল সূচনা করে। তামিমের বিদায়ের পর সৌম্য ও সাব্বিরের জুটি রান যোগ করা শুরু করে। সৌম্যর ৪৮ বলে ৪৮ রান বাংলাদেশকে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যান।

কিন্তু সাব্বির, মুশফিকুর, সৌম্য ও সাকিবের আউট হবার পর বাংলাদেশের উপর কিছুটা চাপ পড়ে যায়। তখন ম্যাচ হারের আশঙ্কা দেখা যায়। কিন্তু সাকিব আল হাসানের আউট এর পর সেই ওভারে মাশরাফির দুই চার ও পাকিস্তানি বোলার সামির দেয়া দুইটি নো বলে ম্যাচের শতভাগ নিয়ন্ত্রণ বাংলাদেশের নিকট এসে পড়ে।

মাশরাফির ব্যাটে লেগে যে ক্যাচ হয়েছিল তা নো বলের কারণে পরিত্যক্ত হয়ে যায়। সেই বলে মাশরাফি ও মাহমুদুল্লাহ দুইরান নেন। মূলত সামির করা শেষ ওভারে ম্যাচের ভাগ্য বদলে যায়। নো বল না হলে আরও বেশি প্রতিদ্বন্দ্বিতা দেখা যেতে পারত।

তবে ওভার শেষে সামির মাথায় হাত দেয়ার দৃশ্য দেখে এটা বলা বাহুল্য যে, ‘দুইটি নো বল সাড়া জীবনের কান্না।’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :