ভোর ৫:০৯, শনিবার, ১৭ই নভেম্বর, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / ত্রিদেশীয় সিরিজে মাঠে ফিরছেন স্টার্ক
ত্রিদেশীয় সিরিজে মাঠে ফিরছেন স্টার্ক
মার্চ ৩০, ২০১৬

চোটের কারণে গত বছরের নভেম্বর থেকে মাঠের বাইরে আছেন মিচেল স্টার্ক। তবে আগামী জুনে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠেয় ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে মাঠে ফিরছেন অস্ট্রেলিয়ার এই পেসার। তাকে রেখেই এই সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

 

অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকাকে নিয়ে আগামী ৩ জুন থেকে শুরু হবে ত্রিদেশীয় এই ওয়ানডে সিরিজ। বুধবার এই সিরিজের জন্য ঘোষিত অস্ট্রেলিয়ার ১৬ সদস্যের দলে ডাক পেয়েছেন ওয়ানডে অভিষেকের অপেক্ষায় থাকা ব্যাটসম্যান ট্রাভিস হেড। টেস্টের নিয়মিত মুখ স্পিনার নাথান লায়নকেও দলে রেখেছেন অস্ট্রেলিয়ার নির্বাচকরা।

 

ফেব্রুয়ারিতে চ্যাপেল-হ্যাডলি সিরিজে নিউজিল্যান্ডের বিপক্ষে থাকা দল থেকে বাদ পড়েছেন বোলার স্কট বোল্যান্ড ও কেন রিচার্ডসন। প্রথম সন্তানের জন্মের অপেক্ষায় থাকা শন মার্শকে ত্রিদেশীয় সিরিজের জন্য বিবেচনা করেননি নির্বাচকরা। শন মার্শের অনুপস্থিতিতে ওপেনিংয়ের দরজা খুলতে পারে জানুয়ারিতে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে অভিষিক্ত ট্রাভিস হেডের।

 

গত নভেম্বরে অ্যাডিলেডে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টে গোড়ালিতে চোট পেয়েছিলেন স্টার্ক। পরে তার অস্ত্রোপচারও করানো হয়। যে কারণে কয়েকটি সিরিজের পাশাপাশি টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্টেও খেলা হয়নি স্টার্কের। টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টেন থেকে বিদায় নেয় অস্ট্রেলিয়া।

 

বর্তমানে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে দিয়ে যাচ্ছেন স্টার্ক। জুনে ত্রিদেশীয় সিরিজ শুরুর আগেই তিনি সম্পূর্ণ ফিট হয়ে উঠবেন বলে বিশ্বাস অস্ট্রেলিয়ার মেডিক্যাল স্টাফদের। এ ব্যাপারে প্রধান নির্বাচক রড মার্শ বলেন, ‘মিচেলের পুনর্বাসন প্রক্তিয়া বেশ ভালোমতোই এগোচ্ছে। মেডিক্যাল স্টাফদের বিশ্বাস, সে সম্পূর্ণ ফিট হয়ে এই সিরিজে খেলবে।’

 

আগামী ৩ জুন গায়ানায় ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা। ৫ জুন একই মাঠে অস্ট্রেলিয়া নিজেদের প্রথম ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

 

অস্ট্রেলিয়া দল:

স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, জর্জ বেইলি, নাথান কোল্টার-নাইল, জেমস ফকনার, অ্যারন ফিঞ্চ, জন হাস্টিং, জশ হ্যাজেলউড, ট্রাফিস হেড, উসমান খাজা, নাথান লায়ন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল স্টার্ক, ম্যাথু ওয়েড ও অ্যাডাম জাম্পা।

 

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :