রাত ১১:৩৯, বুধবার, ২৬শে এপ্রিল, ২০১৭ ইং
/ ক্রিকেট / তৃতীয় দিন শেষেও এগিয়ে ওয়ালটন
তৃতীয় দিন শেষেও এগিয়ে ওয়ালটন
মার্চ ৩, ২০১৬

বাংলাদেশ ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ডে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে ওয়ালটন সেন্ট্রাল জোন ও ইসলামী ব্যাংক ইস্ট জোন। বৃহস্পতিবার তৃতীয় দিনের খেলা শেষ হয়েছে।
ওয়ালটনের করা ৫৮৮ রানের জবাবে প্রথম ইনিংসে ব্যাট করছে ইসলামী ব্যাংক ইস্ট জোন। তৃতীয় দিন শেষে তাদের সংগ্রহ ৭ উইকেট হারিয়ে ৩৭৬ রান। ওয়ালটন সেন্ট্রাল জোনের চেয়ে তারা এখনো ২১২ রানে পিছিয়ে রয়েছে। ব্যাট করছেন সাইফউদ্দিন (৪৫) ও কামরুল ইসলাম রাব্বি (১৩)। এ জুটির সংগ্রহ ২৮ রান। চতুর্থ ও শেষ দিনে তারা দুজন আবার ব্যাট করতে নামবেন।
এর আগে ২ উইকেট হারিয়ে ১৪২ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছিল ইসলামী ব্যাংক ইস্ট জোন। তাসামুল হক ৯ ও ইমতিয়াজ হোসেন ৩৭ রানে অপরাজিত ছিলেন। তৃতীয় দিনে ব্যাট করতে নামেন।
তৃতীয় দিনের শুরুতেই রান আউটে কাটা পড়ে ফিরে যান ইমতিয়াজ হোসেন (৩৭)। দলীয় ১৫৪ রানের মাথায় মোহাম্মদ শহীদের বলে জাবিত হোসেনের হাতে ক্যাচ দিয়ে আউট হন তাসামুল হক (১১)। এরপর অলক কাপালির সঙ্গে পঞ্চম উইকেট জুটিতে ৭৮ রান সংগ্রহ করেন জাকির হাসান। কিন্তু দলীয় ২৩২ রানে ব্যক্তিগত ৩৮ রানে শরীফুল্লাহর বলে মোশাররফ হোসেন রুবেলের হাতে ধরা পড়ে সাজঘরে ফেরেন জাকির।
অভিজ্ঞ ব্যাটসম্যান অলক কাপালি এক প্রান্ত আগলে রেখে লড়াই চালিয়ে যেতে থাকেন। কিন্তু দলীয় ২৭০ রানে ৭৩ রানের কার্যকরী একটি ইনিংস খেলে আউট হন তিনি। তাকে আউট করেন ওয়ালটন সেন্ট্রাল জোনের অধিনায়ক মোশাররফ হোসেন রুবেল।
দলীয় ৩৪৮ রানে তানভীর হায়দারের বলে আউট হয়ে যান ইয়াসির আলী (৫৯)। এরপর সাইফ ও রাব্বি মিলে ২৮ রানের জুটি গড়ে দলীয় স্কোরকে ৩৭৬ রান পর্যন্ত টেনে নেন। এরপর শেষ হয় তৃতীয় দিনের খেলা।
এর আগে, রকিবুল হাসানের দ্বিশতক ও তানভীর হায়দারের শতরানে ভর করে ওয়ালটন সেন্ট্রাল জোন ৮ উইকেট হারিয়ে ৫৮৮ রান তুলে ইনিংস ছেড়ে দেয়।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :