রাত ২:৪৭, শনিবার, ২৩শে জুন, ২০১৭ ইং
/ টি-টোয়েন্টি বিশ্বকাপ / তিনটি মাইলফলকের সামনে সাকিব
তিনটি মাইলফলকের সামনে সাকিব
মার্চ ১৩, ২০১৬

একটি কিংবা দুটি নয়, বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের সামনে এবার তিন তিনটি মাইলফলক স্পর্শ করার সুযোগ এসেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের শেষ ম্যাচে ওমানের বিপক্ষে মাঠে নেমে তিনি এই তিনটি মাইলফলক ছোঁয়ার সুযোগ পাচ্ছেন।
বৃষ্টির শঙ্কা কাটিয়ে বাংলাদেশ-ওমানের ম্যাচটি মাঠে গড়ালে নিশ্চিতভাবেই টাইগারদের একাদশে থাকবেন সাকিব আল হাসান। আর তাহলেই বাংলাদেশের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ফরমেটে অর্ধশত ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করবেন সাকিব। এর আগে টাইগারদের একমাত্র ক্রিকেটার হিসেবে এই মাইলফলক ছুঁয়েছেন মুশফিকুর রহিম।
ওমানের বিপক্ষে আর মাত্র ২১ রান করলেই সাকিব টি-টোয়েন্টি ক্যারিয়ারে এক হাজার রানের মাইলফলক স্পর্শ করবেন। টাইগারদের হয়ে এক হাজার রান ছোঁয়ার সুযোগ রয়েছে তামিমের সামনেও। টাইগারদের ড্যাশিং ওপেনার তামিমের প্রয়োজন ১১ রান। সাকিব এখন পর্যন্ত ৪৯ ম্যাচ খেলে ৯৭৯ রান সংগ্রহ করেছেন। তার ইনিংস সর্বোচ্চ ৮৪ রান রয়েছে। ২২.৭৬ ব্যাটিং গড়ে সাকিবের ব্যাটিং স্ট্রাইক রেট ১২১.৪৬। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারে ৫টি অর্ধশতক হাঁকানো এই বাঁহাতি ব্যাটসম্যান বাউন্ডারি হাঁকিয়েছেন একশোটি, যেখানে তার ওভার বাউন্ডারি রয়েছে ২২টি।
অর্ধশত ম্যাচের দিন ২১ রান করলেই সাকিব ঢুকে যাচ্ছেন এক হাজারি রানের ক্লাবে। এই দুটি মাইলফলক ছাড়াও ৫০টি টি-টোয়েন্টি উইকেট ও সঙ্গে এক হাজার রান নিয়ে সাকিব বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে নাম লেখাবেন। এখন পর্যন্ত ৯৪টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলা পাকিস্তানের শহীদ আফ্রিদি শীর্ষস্থানটি এককভাবে ধরে রেখেছেন। সাকিব ইতোমধ্যেই টি-টোয়েন্টিতে ৫৭ উইকেট দখল করেছেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :