সন্ধ্যা ৬:৩৭, শুক্রবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং
/ টি-টোয়েন্টি বিশ্বকাপ / তাসকিনের পাশে শোয়েব
তাসকিনের পাশে শোয়েব
মার্চ ২১, ২০১৬

বিশ্বকাপের মতো মেগা ইভেন্ট চলাকালীন টাইগারদের পেসার তাসকিন আহমেদকে নিষিদ্ধ ঘোষণা করায় শুধু বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরাই অবাক হননি। গোটা ক্রিকেট বিশ্বেই এ নিয়ে সমালোচনা শুরু হয়। থেমে থাকেননি পাকিস্তানের গতিদানব শোয়েব আখতার।
নিজের টুইটারে জানিয়ে দিলেন, তাসকিন পুরো ক্রিকেট বিশ্বের সম্পদ।
2222
টুইটারে রাওয়ালপিন্ড্রি এক্সপ্রেস খ্যাত শোয়েব টুইট করেন, ‘তাসকিনের জন্য সত্যিই খুব খারাপ লাগছে। আশা করি সে খুব শিগগিরই আইসিসি থেকে ছাড়পত্র পেয়ে যাবে। কারণ সে ক্রিকেট বিশ্বের জন্যই বড় সম্পদ।’
এর আগে এশিয়া কাপের আসরে বাংলাদেশে এসেছিলেন শোয়েব। পাকিস্তানের বিপক্ষে টাইগারদের ম্যাচের আগ মুহূর্তে মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে তাসকিনকে পাশে ডেকে বেশ কিছু টিপসও দিয়েছিলেন পাকিস্তানের গতি দানব। বর্তমানে ধারাভাষ্যকারের দায়িত্বে ভারতে অবস্থান করছেন তিনি।
বোলিং অ্যাকশনের কারণে তাসকিন ও সানিকে নিষিদ্ধ করায় বাংলাদেশের জন্য তা দুঃসংবাদ ডেকে আনে। এদিকে, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জোর চেষ্টা চালাচ্ছে এই মেগা আসরেই তাসকিনকে ফিরিয়ে আনতে।
Shoaib_Taskin-2
বিশ্বকাপে তাসকিনের খেলার সম্ভাবনা এখন আর নেই- এটা যেমন টাইগারপ্রেমীদের মেনে নিতে কষ্ট হচ্ছে, তেমনি আশায় বুক বাধতেও তারা পিছপা হচ্ছেন না। কারণ, শোয়েব আখতারের ক্যারিয়ার। তাসকিনের মতোই বোলিং অ্যাকশনে ত্রুটির অভিযোগ উঠেছিল পাকিস্তানের এই কিংবদন্তির। তবে, স্বল্প সময়ে এবং বিশেষ উপায়ে পুনরায় পরীক্ষা ছাড়া বোলিং নিষেধাজ্ঞা কাটিয়ে উঠেছিলেন শোয়েব।
১৯৯৯ সালের ৩০ ডিসেম্বর শোয়েব আখতারের বোলিংয়ের ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল। পাকিস্তান ক্রিকেট বোর্ডের আপিলে ১১ দিনের মাথায় আইসিসি নিষেধাজ্ঞা উঠিয়ে নেওয়ার কয়েক ঘণ্টার মধ্যে ব্রিসবেনে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে খেলতে নেমেছিলেন শোয়েব।
অস্ট্রেলিয়ার বিপক্ষে এই ম্যাচের পর বাংলাদেশ আগামী ২৩ মার্চ ভারতের বিপক্ষে মাঠে নামবে। আর সুপার টেনে নিজেদের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে টাইগাররা ২৬ মার্চ খেলবে। বিসিবির আপিলে স্বল্প সময়ে আর বিশেষ উপায়ে তাসকিনকে পুনরায় পরীক্ষা ছাড়া বোলিং করার অনুমতি দিলে তা হবে টাইগার এই গতি দানবের জন্য ক্যারিয়ার সেরা উপহার। যেখানে আইসিসি সব সময়ই তরুণ ক্রিকেটারদের বিভিন্ন উপায়ে উৎসাহিত করার নজির আগেই রেখেছে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :