বিকাল ৩:৫৪, শনিবার, ২৭শে মে, ২০১৭ ইং
/ টি-টোয়েন্টি বিশ্বকাপ / তাসকিনকে সম্পদ বললেন শোয়েব আখতার
তাসকিনকে সম্পদ বললেন শোয়েব আখতার
মার্চ ২১, ২০১৬

আন্তর্জাতিক ক্রিকেট থেকে সদস্য নিষিদ্ধ হওয়া টাইগার পেসার তাসকিন আহমেদের পাশে দাঁড়ালেন পাকিস্তানের সাবেক গতি তারকা শোয়েব আখতার। শুভ কামনা জানালেন তাসকিনের জন্য। সোমবার (২১ মার্চ) অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের আগে বাংলাদেশ ক্রিকেট দল যখন তাদের ‘গতি দানব’ তাসকিনকে খুঁজে ফিরছে তখন শোয়েবের টুইট ‘সত্যি তাসকিনের কথা ভাবছি। আশা করছি খুব শিগগিরই সে আইসিসির ছাড়পত্র পাবে…কারণ সে বিশ্ব ক্রিকেটের জন্য একজন সম্পদ…’
2222
এই টুইটের পরপরই তাসকিন তার ফেসবুক পেজে শোয়েব আকতারের টুইটটির স্ক্রিন শর্ট দিয়ে তাকে ধন্যবাদ জানিয়েছন। এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো আসরের মাঝপথে শনিবার (১৯ মার্চ) প্রেস বিজ্ঞপ্তি দিয়ে আরাফাত সানি ও তাসকিন আহমেদের ওপর নিষেধাজ্ঞার কথা জানায় আইসিসি। সানির ব্যাপারে সুনির্দিষ্ট 333করে বলা হয়, ‘তার কনুই বল ছোঁড়ার সময় সীমা লঙ্ঘন করে’। কিন্তু তাসকিন আহমেদের ব্যাপারে একেবারেই অস্পষ্ট করে বলা হয়, ‘তার সব ডেলিভারি বৈধ নয়’।
বোলিং অ্যাকশন সম্পর্কিত আইসিসির আইনের ২.২.৬ ধারায় বলা আছে, যে ডেলিভারির জন্য আম্পায়াররা বোলারকে সন্দেহ করেছেন, ল্যাব পরীক্ষায় সেই নির্দিষ্ট ডেলিভারিই করে দেখাবেন বোলার। কিন্তু অফিসিয়ালরা তাসকিনকে নির্দিষ্ট কোনো ডেলিভারির জন্য অভিযুক্ত করেননি। কেবল বলেছেন, ‘তার অ্যাকশন সন্দেহজনক’। ‍আম্পায়ারদের অভিযোগটাই ভুল।
এই নিষেধাজ্ঞার পর সারা বিশ্বের টাইগারভক্তরা ফেটে পড়েছেন ক্ষোভে। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে চলছে আইসিসি ও ক্রিকেটীয় মোড়লদের নিয়ে সমালোচনার ঝড়।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :