রাত ১:০৭, সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং
/ টি-টোয়েন্টি বিশ্বকাপ / টেস্ট দিলেন তাসকিন
টেস্ট দিলেন তাসকিন
মার্চ ১৪, ২০১৬

গেল বুধবার টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের প্রথম ম্যাচের পরেই বাংলাদেশের ফাস্ট বোলার তাসকিন আহমেদ ও স্পিনার আরাফাত সানির বোলিং অ্যাকশনে সন্দেহ প্রকাশ করেন আম্পায়াররা। নিয়ম অনুযায়ী তাদের পরীা দিতে হবে বলে জানায় আইসিসি।
চেন্নাইয়ে আইসিসি অনুমোদিত ল্যাবে গত শনিবার পরীা দিয়েছেন আরাফাত সানি। পরীা শেষ করে দলের সঙ্গে যোগ দিয়েছেন তিনি। অন্যদিকে সোমবার পরীা দিতে চেন্নাই গেছেন তাসকিন আহমেদ। এদিন রাতেই চেন্নাইয়ে স্যার রামাচন্দ্র অস্থ্রোস্কোপি অ্যান্ড স্পোর্টস সাইন্স সেন্টারে বোলিং অ্যাকশনের পরীা দেবেন তিনি।
তাসকিন আহমেদের সঙ্গে রয়েছেন বাংলাদেশের বোলিং কোচ হিথ স্ট্রিক। পরীা শেষ করে যত দ্রুত সম্ভব কলকাতায় দলের সঙ্গে যোগ দেবেন তাসকিন। সাধারণত ল্যাব টেস্টের ১৪ দিনের মাঝে রিপোর্ট চলে আসে। কিন্তু টুর্নামেন্ট চলাকালে পরীা হলে ফলাফল সাত দিনের মধ্যে প্রকাশ করা হয়। সে হিসেবে সানি-তাসকিনও সাত দিনের মধ্যেই রিপোর্ট পাবেন। টিম ম্যানেজমেন্ট আশা করছে নিজেদের অ্যাকশনকে নির্দোষ প্রমাণ করবেন তাসকিন-সানি। যদি ফলাফল নেতিবাচকও হয় তবে তাদের বিকল্প প্রস্তুত রেখেছে বিসিবি। স্পিনারদের মধ্যে রয়েছেন সাকলাইন সজীব ও সানজামুল ইসলাম। যদি সানির অ্যাকশন অবৈধ প্রমাণিত হয় তাহলে এই দুই বাঁহাতি স্পিনারের একজন দলের সঙ্গে যোগ দেবেন। অন্যদিকে তাসকিনের বিকল্প হিসেবে প্রস্তুত কামরুল ইসলাম রাব্বি, শফিউল ইসলাম ও মোহাম্মদ শহীদ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :