সকাল ৬:৫২, সোমবার, ২১শে আগস্ট, ২০১৭ ইং
/ টি-টোয়েন্টি বিশ্বকাপ / ভারতের কাছে বড় হার বাংলাদেশের নারীদের
ভারতের কাছে বড় হার বাংলাদেশের নারীদের
মার্চ ১৫, ২০১৬

টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ভারতের বিপক্ষে বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশের নারীরা। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে বড় কোন জুটি গড়তে না পারারই খেসারত দিতে হয়েছে জাহানারাদের। ভেল্লাশ্বামী ভানিথা, হারমানপ্রিত কৌর, ভেদা কৃষ্ণামুরথি ও মিথালি রাজের ব্যাটিং ঝড়ের পর বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে বাংলাদেশকে ৭২ রানে হারিয়ে বিশ্বকাপে দুর্দান্ত সূচনা করেছে ভারতীয় মেয়েরা।
ভারতের দেওয়া ১৬৪ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই চাপে পড়ে বাংলাদেশ দল। দলীয় ১৯ রানে সাজঘরে ফেরেন আয়শা রহমান (৪)। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৯১ সংগ্রহ করতে পারে তারা।
4444
দলের পক্ষে সর্বোচ্চ ২৭ রান করেন নিগার সুলতানা। ২৫ বল মোকাবেলা করে এ রান করেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ২১ রান আসে ওপেনার সানজিদা আক্তারের ব্যাট থেকে। এছাড়া ফাহিমা ১৪ ও রুমানা ১২ রান করেন। ভারতের পক্ষে অনুজা পাতিল ও পুনম পাণ্ডে যথাক্রমে ১১ ও ১৭ রানে ২টি করে উইকেট পান।
এর আগে মঙ্গলবার ব্যাঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে ভারতের মেয়েরা। ব্যাটিংয়ে নেমে শুরুটা করে তারা দুর্দান্ত। দুই ওপেনার ভেল্লাশ্বামী ভানিথা ও মিথালি রাজের ব্যাটিং তাণ্ডবে মাত্র ৫ ওভার ২ বলেই পঞ্চাশ রানের কোটা পার করে তারা। উদ্বোধনী জুটিতে ৬২ রান সংগ্রহ করেন এ দুই ব্যাটসম্যান।
তবে অষ্টম ও নবম ওভারে ভেল্লাশ্বামী ভানিথা ও স্মৃতি মান্ধারাকে আউট দারুণভাবে খেলায় ফিরে আসে বাংলাদেশ। মাত্র ২৪ বলে ৭টি চারের সাহায্যে ৩৮ রান করেন ভানিথা। এক প্রান্তে দারুণ ব্যাটিং করে দলকে বড় সংগ্রহের পথে নিয়ে যান মিথালি। ৩৫ বলে ৫টি চারের সাহায্যে দলের পক্ষে সর্বোচ্চ ৪২ রান করেন তিনি।
চার নম্বরে নেমে ২৯ বলে ৪০ রানের ঝড়ো ব্যাটিং করে দলকে বড় সংগ্রহের ভিত গড়ে দেন হারমানপ্রিত কৌর। এ রান করতে ৩টি চার ও ২টি ছক্কা মারেন তিনি। এছাড়া ভেদা কৃষ্ণামুরথি ২৩ বলে ৩৫ রান করেন। বাংলাদেশের পক্ষে ফাহিমা খাতুন ও রুমানা আহমেদ যথাক্রমে ৩৫ রান দিয়ে ২টি করে উইকেট নেন। এছাড়া নাহিদা পান ১টি উইকেট।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :