সন্ধ্যা ৭:৫৯, শুক্রবার, ২০শে জানুয়ারি, ২০১৭ ইং
/ টি-টোয়েন্টি বিশ্বকাপ / গেইলকে টপকে সর্বোচ্চ ছক্কার মালিক তামিম
গেইলকে টপকে সর্বোচ্চ ছক্কার মালিক তামিম
মার্চ ২৬, ২০১৬

টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপনের নাম ক্রিস গেইল। ধুমধাড়াক্কা ব্যাটিং করে দর্শকদের বিনোদনের অন্যতম উৎস ক্যারিবীয় এই তারকা। তবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাকা সর্বোচ্চ ছক্কা মারার তালিকার প্রথমে নাম নেই এই দানবের। সবাইকে টপকে টুর্নামেন্টের সর্বোচ্চ ছক্কার মালিক বাংলাদেশের তামিম ইকবাল। শুধু ছক্কাই নয়, সর্বোচ্চ চার মারার তালিকাতেও তামিম রয়েছেন সবার উপরে। অথচ আজকেই কিনা তামিম টুর্নামেন্টের শেষ ম্যাচ খেলতে নামছেন বাংলাদেশের হয়ে!

কলকাতায় কিউইদের বিপক্ষে ম্যাচ দিয়েই শেষ হচ্ছে বাংলাদেশের টি-টোয়েন্টি  বিশ্বকাপ মিশন। সুপার টেনে ভালো খেললেও একটি ম্যাচও জিততে পারেনি বাংলাদেশ। ১৪টি ছয় মেরে টুর্নামেন্টের সর্বোচ্চ ছক্কার মালিক তামিম। ১১টি ছক্কা মেরে মোহাম্মদ শেহজাদ এবং ক্রিস গেইল রয়েছেন দুই নাম্বারে। ৭টি ছক্কা মেরে ডি ভিলিয়ার্স রয়েছেন তালিকার সাত নাম্বারে।

সর্বোচ্চ চার মারার তালিকাতেও সবার উপরে রয়েছেন তামিম। টুর্নামেন্টে সর্বোচ্চ ২৪টি চার মেরেছেন এই ড্যাশিং ওপেনার। ২১টি চার মেরে আফগানিস্তানের মোহাম্মদ শেহজাদ রয়েছেন দুই নাম্বারে। তাছাড়া ১৬টি চার মেরে বাংলাদেশের সাব্বির রহমান তালিকার পাঁচ নাম্বারে রয়েছেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :