দুপুর ১২:০৮, মঙ্গলবার, ২৮শে মার্চ, ২০১৭ ইং
/ এশিয়া কাপ / ক্যারিয়ার সেরা র‌্যাংকিংয়ে সাব্বির
ক্যারিয়ার সেরা র‌্যাংকিংয়ে সাব্বির
মার্চ ৭, ২০১৬

এশিয়া কাপের সর্বোচ্চ রান সংগ্রাহক সাব্বির রহমান রুম্মন। পুরো টুর্নামেন্ট জুড়ে ব্যাট হাতে আলো ছড়িয়েছেন তিনি। এর পুরস্কার হিসেবে আইসিসির টি-টোয়েন্ট ৪৪ ধাপ এগিয়েছেন সাব্বির।

সোমবার আইসিসি তাদের টি-টোয়েন্টি র‌্যাংকিং প্রকাশ করেছে। সেখানে টি-টোয়েন্টির ব্যাটসম্যান ক্যাটাগরিতে সাব্বিরের অবস্থান ২০তম। তার রেটিং পয়েন্ট ৫৭৪। এটি মারকুটে এই ব্যাটসম্যানের ক্যারিয়ারে অর্জিত সর্বোচ্চ র‌্যাংকিং ও রেটিং পয়েন্ট। ব্যাটসম্যানদের তালিকায় ২৫তম অবস্থানে রয়েছেন তিনধাপ পিছিয়ে যাওয়া সাকিব আল হাসান। তার রেটিং পয়েন্ট ৫৪৩।

র‌্যাংকিংয়ে এক নম্বরেই রয়েছে এশিয়া কাপের চ্যাম্পিয়ন ভারত। এছাড়া টি-টোয়েন্টির ব্যাটসম্যান হিসেবে এক নম্বরে রয়েছেন অস্ট্রেলিয়ান অ্যারন ফিঞ্চ, বোলারদের তালিকায় শীর্ষে ওয়েস্ট ইন্ডিজের স্পিনার সুনীল নারাইন আর টি-টোয়েন্টির অলরাউন্ডার তালিকায় এক নম্বরে রয়েছেন অজি তারকা শেন ওয়াটসন। অলরাউন্ডার তালিকায় দুই নম্বরে সাকিব আল হাসান।

টিম ইন্ডিয়া সর্বোচ্চ ১২৭ পয়েন্ট নিয়ে শীর্ষে। ১১৮ পয়েন্ট নিয়ে দুই ও তিনে রয়েছে যথাক্রমে ওয়েস্ট ইন্ডিজ ও দ. আফ্রিকা। দুই পয়েন্ট কম নিয়ে চার নম্বরে নিউজিল্যান্ড। ১১২ পয়েন্ট নিয়ে পাঁচে ইংল্যান্ড আর ১১১ পয়েন্ট নিয়ে ছয়ে অস্ট্রেলিয়া। পাকিস্তান ১১০ পয়েন্ট নিয়ে তালিকার সাত নম্বরে। শ্রীলঙ্কা ১০৯ পয়েন্ট নিয়ে তালিকার আট নম্বরে অবস্থান করছে। নয় নম্বরে রয়েছে ৭৭ পয়েন্ট অর্জন করা আফগানিস্তান। এরপরই রয়েছে এশিয়া কাপের ফাইনালিস্ট বাংলাদেশ। মাশরাফি বিন মর্তুজার দল অর্জন করেছে ৭৪ পয়েন্ট।

এদিকে ব্যাটসম্যান ক্যাটাগরিতে এক নম্বরে থাকা ফিঞ্চের পরের জায়গাটি ধরে রেখেছেন ভারতের ইনফর্ম ব্যাটসম্যান বিরাট কোহলি। একধাপ এগিয়ে তিন নম্বরে প্রোটিয়া ব্যাটসম্যান ফাফ ডু প্লেসিস। বোলারদের তালিকায় এক থেকে দশ নম্বরে রয়েছেন যথাক্রমে সুনীল নারাইন, ভারতের অশ্বিন, পাকিস্তানের ইমরান তাহির, শহীদ আফ্রিদি, জিম্বাবুয়ের গ্রায়েম ক্রেমার, নিউজিল্যান্ডের ম্যাকক্লেনাঘেন, আফগানিস্তানের দৌলত জাদরান, দ. আফ্রিকার ডেভিড উইসি, বাংলাদেশের সাকিব আল হাসান এবং শ্রীলঙ্কার সেনানায়েকে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :