দুপুর ২:৫০, মঙ্গলবার, ২৫শে জুলাই, ২০১৭ ইং
/ টি-টোয়েন্টি বিশ্বকাপ / কোহলি বনাম গেইল!
কোহলি বনাম গেইল!
মার্চ ৩০, ২০১৬

টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে আগামীকাল ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে স্বাগতিক ভারত। বলার অপো রাখে না এই ম্যাচের বাড়তি আকর্ষণ বিরাট কোহলি বনাম ক্রিস গেইলের যুদ্ধ। ২২ গজে তাণ্ডব তোলার লড়াইয়ে যিনি এগিয়ে যাবেন তার দলই ইডেনের ফাইনালে খেলবে এটা সহজে অনুমিত।
খেলাটি হবে মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে। এখানকার পিচ কিছুটা ফ্যাট। প্রচুর রান ওঠে। বিশেষ করে ওয়ার্ল্ড কাপের ম্যাচে দেখা গিয়েছে বল সামান্য টার্ন করলেও প্রচুর রান উঠেছে। এখানেই ইংল্যান্ডের বিরুদ্ধে গেইল ৪৮ বলে সেঞ্চুরি করেছিলেন। তাই গেইলকে যদি শুরুতেই প্যাভিলিয়নের পথ না দেখানো যায় তাহলে ভারতের কপালে দুঃখ আছে। শুধু গেইল নন ওয়েস্ট ইন্ডিজের আরও কয়েকজন ব্যাটসম্যান আছেন যারা ম্যাচ বদলে দিতে পারে। তারা হলেন স্যামুয়েল, স্যামি ও সিমন্স।
ভারতের সমস্যাটা হল, কোহলি বাদে বাকিরা কিন্তু সেইভাবে নিজেদের মেলে ধরতে ব্যর্থ। ওপেনিং জুটি এবারের বিশ্বকাপে মোটেই সুবিধা করতে পারছে না। মিডল অর্ডারেও যুবরাজ, রায়নারাও তেমন রান করতে পারছেন না। ফলে কোহলি-নির্ভরতা ভারতকে আরও বেশি চিন্তায় ফেলে দিচ্ছে। তবে খেলাটা যেহেতু নিজেদের মাটিতে তার ওপর ভারত ম্যাচ জেতার ‘মোমেন্টাম’ পেয়ে গিয়েছে সে কারণে সব মিলিয়ে ভারতকেই ফেভারিট মানছেন অনেকে।
যদিও গেইল হুমকি দিয়েছেন, ‘বিশ্বকাপের প্রথম ম্যাচেই সেঞ্চুরি পাওয়াটা বেশ ভালো। তবে বৃহস্পতিবার একটা বড় রান চাই। দেশকে ফাইনালে তুলতে হবে। ইন্ডিয়া ফেভারিট। কিন্তু ওয়েস্ট ইন্ডিজও অঘটন ঘটানোর জন্য তৈরি হচ্ছে। আমি বাদেও টিমে কম ম্যাচ উইনার নেই।’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :