দুপুর ১২:৩৩, বৃহস্পতিবার, ২৭শে জুলাই, ২০১৭ ইং
/ সাঁতার / ওয়ালটন ১১তম বাংলা চ্যানেল ম্যারাথন সাঁতার-২০১৬
ওয়ালটন ১১তম বাংলা চ্যানেল ম্যারাথন সাঁতার-২০১৬
মার্চ ৩, ২০১৬

ব্রজেন দাশের কথা মনে আছে? ভুবন বিখ্যাত সাঁতারু। যিনি ইংলিশ চ্যানেল সাঁতারের গৌরব অর্জন করেছিলেন। তা শুধু এক-দুইবার নয়। ছয়-ছয়বার। ব্রজেন দাশের মতো আরো অনেকেই চেষ্টা করে যাচ্ছেন। বাংলাদেশে ইংলিশ চ্যানেল নেই। কিন্তু বাংলা চ্যানেল আছে। সেন্ট মার্টিন থেকে টেকনাফ পর্যন্ত এই চ্যানেলের আয়তন ১৬.১ কিলোমিটার। এখানেই গেল ১০ বছর ধরে আয়োজিত হচ্ছে ম্যারাথন সাঁতার।
গেল বছর ২৫ ডিসেম্বর দেশের স্বনামধন্য ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস, অটোমোবাইলস, হোম অ্যাপ্লায়েন্স ও টেলিকমিউনিকেশন পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত হয় ‘ওয়ালটন প্রেজেন্টস বাংলা চ্যানেল ম্যারাথন সাঁতার-২০১৫’। আবারও ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় শিগগিরই অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ওয়ালটন ১১তম বাংলা চ্যানেল সাঁতার-২০১৬’। এই আয়োজন মূলত বিখ্যাত ইংলিশ চ্যানেল অতিক্রম করার প্রস্তুতি।
এভারেস্ট একাডেমির আয়োজনে, বাংলা চ্যানেলের আবিস্কারক কীর্তিমান ফটোগ্রাফার ও স্কুবা ডাইভার মরহুম কাজী হামিদুল হকের (১৯৪৯-২০১৩) স্মরণে আয়োজিত এই ম্যারাথন সাঁতারে এবার ছয়জনের একটি দল বাংলা চ্যানেল পাড়ি দেবেন। তাদের সঙ্গে যোগ দেবেন ভারতের সাঁতারু মিস রিতু কেদিয়া।
এ বিষয়ে এক বক্তব্যে ওয়ালটন গ্রুপের স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার বিভাগের প্রধান ও সিনিয়র এডিশনাল ডিরেক্টর এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আমরা আসলে দেশকে প্রোমোট করতে চাই। যে ধরণের প্রতিযোগিতায় দেশকে প্রমোট করার সুযোগ রয়েছে সেগুলো সঙ্গে সবসময়ই সম্পৃক্ত হওয়ার চেষ্টা করি। এর আগেও গেল বছর ডিসেম্বরে এই আয়োজনের সঙ্গে যুক্ত হয়েছি। আর এবারের এই সাঁতারটা মূলত ইংলিশ চ্যানেল অতিক্রম করার প্রস্তুতি পর্ব। তাই এই আয়োজন আমাদের কাছে ভিন্নরকম মর্যাদা পাচ্ছে।’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :