সন্ধ্যা ৬:৩৮, শুক্রবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং
/ টি-টোয়েন্টি বিশ্বকাপ / ওমানকে সহজ প্রতিপক্ষ হিসেবে দেখছেন না স্ট্রিক
ওমানকে সহজ প্রতিপক্ষ হিসেবে দেখছেন না স্ট্রিক
মার্চ ১২, ২০১৬

বৃষ্টি থেমে ধর্মশালায় রোদ ফুটেছে মাত্র ঘণ্টাখানেক হলো। হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশসনের পেছনের পাহাড়ের বরফপাতও বন্ধ হয়েছে। তাই হয়তো এমন রোদ। কিন্তু আকাশ বলছে যে কোনো সময় আবার বর্ষণ শুরু হবে।
আবহাওয়ার এমন চঞ্চলতার মধ্যদিয়েই শনিবার (১২ মার্চ) বিকেলে অনুষ্ঠিত হলো বাংলাদেশ ও ওমানের মধ্যকার বিশ্বকাপের বাছাইপর্বের শেষ ম্যাচপূর্ব সংবাদ সম্মেলন। যেখানে বাংলাদেশের হয়ে উপস্থিত ছিলেন বোলিং কোচ হিথ স্ট্রিক আর ওমানের হয়ে উপস্থিত ছিলেন দলটির সহ-অধিনায়ক আমির কলিম।
সংবাদ সম্মেলনে এসে টাইগার বোলিং কোচ হিথ স্ট্রিক পা মাটিতে রেখেই কথা বললেন। বাছাইপর্বের শেষ ম্যাচটিতে টাইগারদের প্রতিপক্ষ হিসেব ওমানকে খাটোতো করলেন না heat_2বরং তাদের প্রশংসা করে জানান, ‘ভাগ্যের জোড়ে নয় বরং নিজেদের যোগ্যতার শতভাগ প্রমাণ দিয়েই ওমান বিশ্বকাপে এসেছে। আপনারা দেখেছেন যে আয়ারল্যান্ডের বিপক্ষে তারা জয় পেয়েছে। তাই ছোট দল হিসেবে অবজ্ঞা পেছনে থাক আমরা তাদের অন্য দলগুলোর মতোই শক্তিশালী মনে করছি।’
এদিকে সংবাদ সম্মেলনে উঠে আসে তাসকিনের প্রসঙ্গ। নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচে তার ও আরাফাত সানির বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন তোলেন মাঠের আম্পায়াররা। শুধু প্রশ্ন তুলেই তারা ক্ষান্ত হননি, বিষয়টি জানিয়েছেন ম্যাচ রেফারিকে আর ম্যাচ রেফারি জানিয়েছে আইসিসিকে।
ফলে বোলিং অ্যাকশন ঠিক আছে কী না সেই পরীক্ষা দিতে চেন্নাইয়ের উদ্দেশ্যে ইতোমধ্যেই ধর্মশালা ছেড়েছেন আরাফাত সানি। একই পরীক্ষার মুখোমুখি হতে হবে তাসকিনকেও। সোমবার (১৪ মার্চ) তিনিও চেন্নাইয়ের উদ্দেশ্যে রওনা হবেন। সঙ্গত কারণেই তাদের দু’জনের মানসিক অবস্থা ভাল থাকার কথা না। তাই কোচকে একটু হতাশই মনে হলো। তবে, তিনি এও বিশ্বাস করেন যে, সব সঙ্কট কাটিয়ে আবার আপন ফর্মে মাঠে ফিরতে পারবেন তাই দুই শিষ্য।
স্ট্রিক জানান, ‘বোলিং অ্যাকশনের বিষয়টি নিয়ে তাসকিন হতাশ। তবে তা সেরে ওঠার ব্যাপারে আমি আত্মবিশ্বাসী, একই সাথে আমরা এও বিশ্বাস করি যে, বিশ্বকাপে ও ভালো ভূমিকা রাখবে।’
হিমাচলে অব্যাহত বরফপাতের ফলে রোববার (১৩ মার্চ) ম্যাচেও ধর্মশালায় বৃষ্টির সম্ভাবনা যথেষ্ট। তাই পরিত্যক্ত হতে পারে ওমানের বিপক্ষে টাইগারদের ম্যাচটি, সে বিষয়টি আপনি কী ভাবছেন? এমন প্রশ্নের জবাবে কোচ জানান, বৃষ্টির উপর আমাদের কারও হাত নেই। তবে পরিবর্তিত পরিস্থিতিতে সব সিদ্ধান্ত নেয়া যাবে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :