রাত ৮:৪১, শুক্রবার, ২৪শে নভেম্বর, ২০১৭ ইং
/ টি-টোয়েন্টি বিশ্বকাপ / অস্ট্রেলিয়ার বিপক্ষে ভুল শুধরে মাঠে নামলে জিতবো
অস্ট্রেলিয়ার বিপক্ষে ভুল শুধরে মাঠে নামলে জিতবো
মার্চ ১৭, ২০১৬

জিততে হলে চাই টিম এফোর্ট। আগের ভুলগুলো শুধরে আমরা যদি বেঙ্গালুরুতে পরের ম্যাচে মাঠে নামতে পারি তাহলে জয়ের সম্ভাবনা আছে।
বৃহস্পতিবার (১৭ মার্চ) সকালে কলকাতা থেকে বেঙ্গালুরুর উদ্দেশ্যে রওয়ানা দেওয়ার আগে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান এ কথা বলেন। প্রথম ম্যাচে হারের পর ওই ম্যাচে ঘুরে দাঁড়ানো নিয়ে করণীয় সম্পর্কে কথা বলছিলেন তিনি।
আগামী ২১ মার্চ বেঙ্গালুরুতে অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে টাইগাররা। আর ২৩ মার্চ টাইগারদের প্রতিপক্ষ স্বাগতিক ভারত।
আকরাম খান বলেন, এক বা দু’জনের উপর নির্ভর করে দলকে জেতানো যায় না। জিততে হলে চাই দলগত পারফরম্যান্স, যেখানে শতভাগ না দিলে জয় আসবে না।
তবে এই ম্যাচে জিততে টস গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলেও মত দিলেন আকরাম। ‘টস জিতে আগে ব্যাটে নেমে যদি ভালো সংগ্রহ করতে পারি তাহলে বাংলাদেশের জন্য সহজ হবে।’
এদিকে প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে হারের কারণ হিসেবে আকরাম জানালেন টানা খেলায় ক্লান্ত থাকায় দল ভালো খেলতে পারেনি।
‘বাংলাদেশকে দেখে মনে হয়েছে তারা ক্লান্ত। আসলেই তারা ক্লান্ত। আপনি দেখেন তারা তিন চার মাস টানা ক্রিকেট খেলেছে। এশিয়া কপের পর এশিয়ার অন্য দেশ ১০-১২ দিন বিশ্রাম পেলেও বাংলাদেশ একদিনও বিশ্রাম পায়নি। তাই ম্যাচের ফলাফল আশানুরূপ হয়নি।’
তবে আকরাম এ-ও বিশ্বাস করেন, টি- টোয়েন্টি ফরম্যাটে যে কোনো ম্যাচ দিয়েই খেলায় ফেরা যায়। চিন্তার কিছু নেই। বেঙ্গালুরু পর্ব দিয়েই টাইগাররা ছন্দে ফিরবেন বলেও আশা আকরামের।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :