দুপুর ১:৪৯, শনিবার, ২৫শে মার্চ, ২০১৭ ইং
/ Top News / অনন্য মাইলফলক ছুঁলেন মুশফিক
অনন্য মাইলফলক ছুঁলেন মুশফিক
মার্চ ৬, ২০১৬

টাইগারদের অন্যতম সেরা ব্যাটসম্যান মুশফিকুর রহিম বাংলাদেশের হয়ে এক অনন্য মাইলফলক স্পর্শ করলেন। ভারতের বিপক্ষে এশিয়া কাপের ফাইনালে একাদশে থেকে টাইগারদের হয়ে স্পর্শ করলেন টি-টোয়েন্টি ক্যাটাগরিতে বাংলাদেশের হয়ে ৫০তম ম্যাচ খেলার মাইলফলক। ৪৮ টেস্ট আর ১৫৮টি ওয়ানডে খেলা টাইগারদের রান মেশিন খ্যাত মুশফিক টি-টোয়েন্টিতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড আগেই গড়েছেন। এশিয়া কাপের ফাইনালে মাঠে নেমে তিনি ছুঁয়ে ফেললেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের অর্ধশত ম্যাচ। বাংলাদেশের একমাত্র ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ফরমেটে ৫০তম ম্যাচের মাইলফলক স্পর্শ করলেন মুশফিক।
এর আগে ৪৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা মুশফিক ৪৩ ইনিংসে ব্যাট করে ক্রিকেটের এই ক্ষুদ্র ফরমেটে রান করেন ৬৫৫। ৫১টি বাউন্ডারি আর ১৭টি ওভার বাউন্ডারি হাঁকানো মুশফিকের ইনিংস সর্বোচ্চ রান ৫০। ২০০৬ সালের ২৮ নভেম্বর জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে টি-টোয়েন্টিতে অভিষেক ঘটে মুশফিকের। সে ম্যাচে ৪৩ রানে জয় তুলে নেয় টাইগাররা।
এশিয়া কাপের ফাইনালে একাদশে থেকে তামিম ইকবাল ও মাহামুদুল্লাহ রিয়াদ স্পর্শ করেন ৪৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতা। তামিম-রিয়াদের থেকে এক ম্যাচ বেশি খেলেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আর টাইগারদের দলপতি মাশরাফি বিন মর্তুজা খেলছেন ৪২টি ম্যাচ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :