রাত ১:৫৯, বৃহস্পতিবার, ১লা মার্চ, ২০১৭ ইং
/ অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ / স্কটিশদের বিশাল ব্যবধানে হারালো আইরিশরা
স্কটিশদের বিশাল ব্যবধানে হারালো আইরিশরা
ফেব্রুয়ারি ১০, ২০১৬

আয়ারল্যান্ড যুবাদের সামনে দাঁড়াতেই পারল না স্কটল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল। যুব বিশ্বকাপের ১৩তম স্থান নির্ধারণী প্লে-অফ ম্যাচে ৯৫ রানের দাপুটে জয় তুলে নিয়েছে আইরিশরা। ২৩৬ রানের লক্ষ্যে খেলতে নেমে মাত্র ১৪০ রানেই গুটিয়ে গেছে স্কটিশদের ইনিংস।
বুধবার (১০ ফেব্রুয়ারি) কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন স্কটল্যান্ড অ-১৯ দলের অধিনায়ক নেইল ফ্ল্যাক। লোরকান টাকার ও উইলিয়াম ম্যাকক্লিন্টকের অর্ধশতকে ভর করে চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করায় আইরিশরা।
জয়ের লক্ষ্যে খেলতে নেমে আইরিশ যুবাদের নিয়ন্ত্রিত বোলিংয়ে একশ রানের মধ্যেই পাঁচ উইকেট হারিয়ে বসে স্কটিশরা। শুরুর ধাক্কা আর সামলে উঠতে পারেনি তারা। কোনো ব্যাটসম্যানই দলের হাল ধরতে পারেননি। ৪৪ ওভার শেষে ১৪০ রানেই তাদের ইনিংস থেমে যায়। অধিনায়ক নেইল ফ্ল্যাক ও ররি জন্সটন দু’জনের ব্যাট থেকেই সর্বোচ্চ ১৯ রান করে আসে। বলা বাহুল্য, সম্মানজনক পরাজয় নিয়েও মাঠ ছাড়তে ব্যর্থ হলো স্কটল্যান্ড অ-১৯ দল।
আইরিশদের হয়ে ‍একাই চারটি উইকেট দখল করেন অফস্পিনার হ্যারি টেক্টর। তিনটি উইকেট নেন ফায়াচরা টাকার। ররি আন্দ্রেস দু’টি ও গ্যারি ম্যাকক্লিন্টক একটি উইকেট লাভ করেন।
এর আগে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে সাত উইকেট হারিয়ে ‍২৩৫ রানের সংগ্রহ দাঁড় করায় আয়ারল্যান্ড যুবারা। ১০৭ রানের জুটি গড়ে ৪৯তম ওভারের মাথায় আউট হন লোরকান টাকার (৫৯) ও উইলিয়াম ম্যাকক্লিন্টক (৪৫ বলে ৬৮)। এছাড়া দুই ওপেনার জ্যাক টেক্টর (১০) ও স্টিফেন ডোহেনি ৪৫ রান করেন। গ্যারি ম্যাকক্লিনটকের ব্যাট থেকে আসে ২৭ রান।
স্কটিশদের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট লাভ করেন ডানহাতি পেসার মোহাম্মদ গাফফার। একটি করে উইকেট নেন রায়ান ব্রাউন, ইহতিশাম মালিক ও হারিস আসলাম ও ফিনলে ম্যাকক্রিথ। ম্যাচ সেরার পুরস্কার জেতেন উইলিয়াম ম্যাকক্লিন্টক।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :