সন্ধ্যা ৬:৫৯, সোমবার, ২০শে মে, ২০১৯ ইং
/ এসএ গেমস / সোনার সম্ভাবনা জাগিয়েও পারলেন না শোভন
সোনার সম্ভাবনা জাগিয়েও পারলেন না শোভন
ফেব্রুয়ারি ১২, ২০১৬



দক্ষিণ এশিয়ান গেমসের ব্যক্তিগত ১০ মিটার এয়ার রাইফেলে সোনার পদক জেতার দারুণ সম্ভাবনা জাগিয়েও শেষ পর্যন্ত রুপা পেয়েছেন শোভন চৌধুরী। শুক্রবার গুয়াহাটির শুটিং রেঞ্জে ১০ মিটার এয়ার রাইফেলের দলগত রুপাও পেয়েছে শোভন, আব্দুল্লাহ হেল বাকি ও অঞ্জন কুমার সিনহাকে নিয়ে গড়া বাংলাদেশ দল (১৮৪৫.৮)। স্বাগতিক ভারতের শুটাররা (১৮৬৩.৪) পেয়েছে দলগত সোনা। শ্রীলঙ্কা পেয়েছে ব্রোঞ্জ।
ফাইনালে শুট আউটে দারুণ লক্ষ্যভেদ করে ১২ শটের পর সবার উপরে ছিলেন শোভন। তবে ১৭ ও ১৮তম শটে ১০ -এর নিচে স্কোর করে ভারতের চ্যান সিংয়ের পেছনে পড়ে যান তিনি। শেষ দুটি শটে আর ব্যবধানটা কমানো যায়নি।
শেষ পর্যন্ত স্বাগতিকদের চ্যান সিং ২০৪.৬ স্কোর গড়ে সোনা জেতেন। শোভনের স্কোর ২০৩.৬। ভারতের তারকা শুটার গগন নারাং পেয়েছেন ব্রোঞ্জ। ১০ মিটার এয়ার রাইফেলে যাকে ঘিরে বাংলাদেশের প্রত্যাশা ছিল বেশি, সেই আব্দুল্লাহ হেল বাকি হয়েছেন পঞ্চম।
চলতি আসরে শুটিং থেকে বাংলাদেশকে এখন পর্যন্ত একমাত্র সোনাটি এনে দিয়েছেন শাকিল আহমেদ। গত বুধবার ৫০ মিটার পিস্তলে সোনা জিতেন এই শুটার।
১৯৯১ সালের এসএ গেমসে শুটিং যোগ হয় প্রথমবার। সেবার বাংলাদেশ তিনটি সোনা জিতেছিল। পরের আসরে নিজেদের রেঞ্জে মিলেছিল সাতটি সোনার পদক। ১৯৯৫ সালের এসএ গেমসে শুটিং থেকে বাংলাদেশ পেয়েছিল পাঁচটি সোনার পদক। গত আসরেও এই ডিসিপ্লিন থেকে তিনটি সোনার পদক পায় বাংলাদেশ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :