সকাল ৯:৫৮, শনিবার, ২৫শে মার্চ, ২০১৭ ইং
/ এসএ গেমস / সোনার আশা সাইক্লিস্টদের
সোনার আশা সাইক্লিস্টদের
ফেব্রুয়ারি ২, ২০১৬

২০১৩ সালের বাংলাদেশ গেমসের পর আর কোনো জাতীয় প্রতিযোগিতা হয়নি সাইক্লিংয়ে। কিন্তু তাতে কি; দক্ষিণ এশিয়ান (এসএ) গেমসের এবারের আসর থেকে সোনার পদক নিয়ে ফেরার আশা করছেন সাইক্লিস্টরা। রিপনদের এতটা প্রত্যয়ী করে তুলছে আত্মবিশ্বাস আর প্রস্তুতির সন্তুষ্টি।
আগামী শুক্রবার ভারতের গুয়াহাটি-শিলংয়ে পর্দা উঠেব এসএ গেমসের দ্বাদশ আসরের। গেমসকে সামনে রেখে প্রায় ছয় মাস আগে থেকে দিনাজপুরের ফুলবাড়িতে প্রস্তুতি নিচ্ছে সাইক্লিস্টরা। রিপন-আনোয়ারদের মানসম্পন্ন সাইকেল না পাওয়ার হতাশাটুকু এবার আর রাখেনি সাইক্লিং ফেডারেশন।
cycel-2
এসএ গেমসে এবার সাইক্লিংয়ে ৮টি সোনার লড়াই হবে। তিনটি সোনার পদক জয়ের আশা বাংলাদেশের সাইক্লিস্টদের। এ আশা পূরণের লক্ষ্যেই সাত জন ছেলে, সাত জন মেয়ে প্রস্তুতি নিচ্ছেন মাস ছয়েক ধরে। গত আসরে ছেলেদের ৮০ কিলোমিটার রোড টিম টাইম ট্রায়ালে পাওয়া ব্রোঞ্জকে এবার ছাপিয়ে যাওয়ার স্বপ্ন দেখছেন রিপন কুমার বিশ্বাস।
“গতবার আমরা ব্রোঞ্জ পেয়েছিলাম। গতবারের চেয়ে এবার প্রস্তুতি ভালো। দিনাজপুরের ফুলবাড়িতে প্রস্তুতি নিচ্ছি; এখানকার পরিবেশও ভালো। প্রস্তুতিতে মানসম্পন্ন সাইকেল দেওয়া হয়েছে। আমরা এবার দুই থেকে তিনটা গোল্ড পেতে পারি।”
“ছেলেদের ১০০ কিলোমিটার রোড রেস, ৪০ কিমি ব্যক্তিগত ও ৮০ কিমি রোড রেসে পদক পাওয়ার আশা আমাদের”, যোগ করেন রিপন।
কোচ সহিদুর রহমান অবশ্য পদকের আশা করলেও বড় স্বপ্ন দেখিয়ে হতাশ করতে চান না। ছেলেদের ১০০ কিলোমিটার ব্যক্তিগত ও মেয়েদের ৮০ কিলোমিটার ব্যক্তিগত রোডরেসে আশা দেখছেন তিনি। কিন্তু সে আশা সোনার কিনা, তা বলতে রাজি নন।
গত আসরের ব্রোঞ্জ জয়ী রিপন অবশ্য সতীর্থদের নিয়ে বড় আশাই দেখছেন। নিজে ব্যক্তিগত রোডরেসে ভালো করার প্রতিশ্রুতি দিয়ে বললেন, “ইয়াসিন আলি ভালো করবে বলে আমার বিশ্বাস। আর মেয়েদের মধ্যে সুর্বনা বর্মন ও চিংবাই মারমা-এই দুইজনের কাছে আমাদের পদকের চাওয়াটা বেশি।”



লাইক দিয়ে সঙ্গে থাকুন :