সকাল ৮:৩৯, সোমবার, ২৩শে অক্টোবর, ২০১৭ ইং
/ অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ / সেমিফাইনালে লড়াই হবে মনোবল ও মানসিকতার
সেমিফাইনালে লড়াই হবে মনোবল ও মানসিকতার
ফেব্রুয়ারি ৯, ২০১৬

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের স্পিন অলরাউন্ডার নাজমুল হাসান শান্ত মনে করেন যুব বিশ্বকাপের সেমিফাইনালে মনোবল ও মানসিকতার লড়াই হবে।

ব্যাট-বলের লড়াইয়ে নিজেদেরকে এগিয়ে রাখলেও বড় ম্যাচের চাপ সামলে নিতে পারলে বাংলাদেশ প্রথমবারের মত ফাইনাল খেলতে পারবে বলে বিশ্বাস শান্তর।

মঙ্গলবার মিরপুরের একাডেমি মাঠে প্রায় আড়াই ঘন্টা অনুশীলন করে বাংলাদেশ। অনুশীলন শেষে নাজমুল হোসেন শান্ত গণমাধ্যমের মুখোমুখি হয়ে বলেন,‘সেমিফাইনালের মত একটি জায়গায় যে ভালো করবে। মানসিকভাবে যারা শক্ত থাকবে তারাই জিতবে। মনোবল ঠিক রাখতে হবে। ম্যাচে সঠিক পরিকল্পনা করে এগুতে হবে।’

আগামী ১১ ফেব্রুয়ারি যুব বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে বাংলাদেশের মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশ প্রথমবারের মত সেমিফাইনালে খেলবে। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজ এর আগেও ফাইনালেও উঠেছিল। বাংলাদেশে অনুষ্ঠিত ২০০৪ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে শিরোপা জিতেছিল পাকিস্তান। এবার পাকিস্তানকে হারিয়ে সেমিতে উঠেছে যুব ক্যারিবীয়ানরা। তবে এ ওয়েস্ট ইন্ডিজকে বিশ্বকাপের আগে ৩-০ ব্যবধানে হারিয়ে প্রস্তুতিটা ভালোই সেরেছিল বাংলাদেশ। তবে বিশ্বকাপের ম্যাচ আর দ্বিপাক্ষিক সিরিজের ম্যাচ দুটোই আলাদা তা খুব ভালো করে বুঝিয়েছেন শান্ত।

‘আগে জিতেছি বলে রিল্যাক্সের কোনো সুযোগ নেই এখানে। ওয়েস্ট ইন্ডিজ হোক, ভারত হোক আর নেপালই হোক এটা সেমিফাইনাল ম্যাচ। আমাদের আত্মবিশ্বাস আগের মতই। বেশিও নেই, কমও নেই। বড় ম্যাচ তাই আমাদেরকে বাড়তি সতর্ক থাকতে হবে। আমরা বিশ্বকাপের শুরু থেকেই ম্যাচ জিতছি। আমরা সবাই ফুরফুরে মেজাজে আছি।’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :