রাত ৩:৪৩, শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং
/ অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ / সেমিতে ওয়েস্ট ইন্ডিজকেই পেল বাংলাদেশ
সেমিতে ওয়েস্ট ইন্ডিজকেই পেল বাংলাদেশ
ফেব্রুয়ারি ৮, ২০১৬

আগের দিনই বাংলাদেশ যুব দলের উইকেটরক্ষক-ব্যাটসম্যান জাকির হাসান বলেছিলেন, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনালে প্রতিপক্ষ হিসেবে ওয়েস্ট ইন্ডিজকে চান তিনি। তার চাওয়াটাই পূর্ণ হলো।

 

সোমবার শেষ কোয়ার্টার ফাইনালে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে শেষ চারে বাংলাদেশের প্রতিপক্ষ হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ফাইনালে ওঠার লড়াইয়ে আগামী বৃহস্পতিবার মিরপুরে ক্যারিবিয়ানদের বিপক্ষে খেলবে মেহেদী হাসান মিরাজের দল।

 

সোমবার ফতুল্লায় টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে পাকিস্তান। ২১ রানের মধ্যেই তারা ওপরের দিকের তিন ব্যাটসম্যানকে হারায়। এরপর ৪০ রানে চতুর্থ ও ৫৭ রানে পঞ্চম উইকেট হারিয়ে ভীষণ বিপদে পড়ে। তবে ষষ্ঠ উইকেটে উমাইর মাসুদ ও সালমান ফায়াজের ব্যাটে ঘুরে দাঁড়ায় পাকিস্তান।

 

মাসুদ ও ফায়াজ মিলে ১৬৪ রানের বিশাল এক জুটি গড়েন। ইনিংসের শেষ ওভারে ফেরার আগে ১১৪ বলে ১১৩ রানের চমৎকার এক ইনিংস খেলেন মাসুদ। তার সেঞ্চুরির সঙ্গে ফায়াজের অপরাজিত ৫৮ রানের সুবাদে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২২৭ রানের পুঁজি পায় পাকিস্তান।

 

২২৮ রান তাড়া করতে নেমে ১৫.১ ওভারেই ১ উইকেটে ১০০ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ। টপ ও মিডল অর্ডার ব্যাটসম্যানদের দৃঢ়তাপূর্ণ ব্যাটিংয়ে ৫ উইকেট হারিয়ে তারা জয়ও তুলে নেয় ৬০ বল হাতে রেখেই।

 

দলের পক্ষে সর্বোচ্চ ৫৪ রান করেন টেভিন ইমলাখ। এ ছাড়া শিমরন হায়াত ৫২, শামার স্প্রিঙ্গার ৩৭, গিডরন পোপ ২৫, জেড গুডলি অপরাজিত ২৬ ও কেমো পল অপরাজিত ২৪ রান করে দলের জয়ে অবদান রাখেন। হেরেও ম্যাচসেরা হয়েছেন পাকিস্তানের সেঞ্চুরিয়ান মাসুদ।

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :