সকাল ৭:৩২, রবিবার, ২৬শে মার্চ, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / সিরিজে সমতা আনলো ভারত
সিরিজে সমতা আনলো ভারত
ফেব্রুয়ারি ১৩, ২০১৬

তিন ম্যাচ টি-টুয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৬৯ রানের বড় জয় দিয়ে সমতায় ফিরলো স্বাগতিক ভারত। এর আগে প্রথম ম্যাচে ৫ উইকেটে হেরেছিল স্বাগতিকরা।

শুক্রবার টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৭ ওভারে ৭৫ রান তুলে দারুণ শুরু এনে দেয় দুই ওপেনার রোহিত শর্মা এবং শিখর ধাওয়ান।এরপর ২৫ বলে ৫১ রানের ঝড়ো ইনিংস খেলে সাজঘরে ফেরেন এই বাঁহাতি ওপেনার। এরপর আজিঙ্কা রাহানেকে সাথে নিয়ে ৯৭ রানের অসাধারণ এক জুটি গড়ে তোলেন রোহিত শর্মা। তবে ১৪তম ওভারের প্রথম বলে ব্যক্তিগত ৪৩ রানে চিমারার বলে সাজঘরে ফিরতে হয় রোহিতকে। পরের ওভারেই রোহিতকে অনুসরণ করেন রাহানে (২৫)।

চতুর্থ উইকেট জুটিতে সুরেশ রায়না এবং হার্দিক পান্ডে মিলে গড়ে তোলেন ৫৯ রানের একটি জুটি। ১৯তম ওভারে এসে হ্যাটট্রিক করেন থিসারা পেরেরা। ওভারের শেষ তিন বলে ডান হাতি এই বোলার তুলে নেন হার্দিক (২৭), রায়না (৩০) এবং যুবরাজ সিংয়ের (০) উইকেট। দলীয় স্কোর তখন ৬ উইকেটে ১৮৬। আর শেষ ওভারে ধোনি (৯) আর জাদেজা (১) ১০ রান তুললে তাতেই ১৯৬ রান বড় সংগ্রহ পায় ভারত। লঙ্কানদের হয়ে ৩টি উইকেট তুলে নিয়েছেন পেরেরা। দুটি উইকেট নিয়েছেন চিমারা।

ভারতের দেওয়া ১৯৭ রানের বিশাল স্কোর তাড়া করতে নেমে প্রথমেই তিন উইকেট হারিয়ে বিপদে পড়ে শ্রীলঙ্কা। দলীয় স্কোর বোর্ডে ১৬ রান যোগ হতেই প্রথম সারির তিন ব্যাটসম্যান তিলকারত্নে দিলশান (০) শিকুগে প্রসান্না (১) ও ডানুস্কা গুনাতিলকা (২) ফিরে যান সাজঘরে। তবে চতুর্থ উইকেটে অধিনায়ক দিনেশ চান্দিমাল ও চামারা কাপুগেদারা ৫২ রানের জুটি গড়ে দলকে এগিয়ে নেন। কিন্তু দলীয় ৬৮ রানে রবীন্দ্র জাদেজার বলে কাপুগেদারা (৩২) ও চান্দিমাল (৩১) সাজঘরে ফিরলে আবারো চাপে পড়ে শ্রীলঙ্কা।

এরপর মিলিন্দা শ্রীওরধানা ও দাসুন সানাকা ৪৮ রানের জুটি গড়ে দলকে এগিয়ে দেন। তবে তাদের রান তোলার গতির কাছে এ ম্যাচে লংকার জয় অনেকটায় দুরে ছিল। শেষ পর্যন্ত শ্রীওরধানার অপরাজিত ২৮ রানে ৯ উইকেটে নির্ধারিত ওভারে ১২৭ রানে থামে শ্রীলঙ্কার ইনিংস। আর তাতেই ৬৯ রানের বড় জয় পায় ভারত। ভারতের হয়ে রবিচন্দ্রন অশ্বিন নিয়েছেন ৩ উইকেট। এছাড়া অশিষ নেহেরা, রবীন্দ্র জাদেজা ও বুমরা নিয়েছেন দুটি করে উইকেট।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :