রাত ১০:০২, বৃহস্পতিবার, ২৯শে জুন, ২০১৭ ইং
/ অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ / সান্ত্বনার জয় পেল দক্ষিণ আফ্রিকা
সান্ত্বনার জয় পেল দক্ষিণ আফ্রিকা
ফেব্রুয়ারি ২, ২০১৬

টানা দুই ম্যাচ হেরে অনূর্ধ্ব-১৯ যুব বিশ্বকাপের মূলপর্বে ওঠার লড়াই থেকে আগেই ছিটকে গেছে দক্ষিণ আফ্রিকা। মূলপর্বে উঠতে না পেরে মনের ক্ষোভ ঝাড়তে বোধ হয় এদিন বেছে নিলেন স্কটিশদের। নিছক আনুষ্ঠানিকতার এ ম্যাচে স্কটল্যান্ডকে উড়িয়ে দিয়েছে প্রোটিয়া যুবারা। ১০ উইকেটের বিশাল জয় তুলে সান্ত্বনা পেল টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নরা।

স্কটল্যান্ডের দেওয়া ১২৮ রান তেমন বড় লক্ষ্য নয়। এই ছোট লক্ষ্যেকে আরো মামুলি বানিয়ে দিলেন দুই ওপেনার কায়েল ভ্যারেন্নি ও লিয়াম স্মিথ। শেষ পর্যন্ত ব্যাটিং করে দলকে জয়ের বন্দরে পৌঁছে দিয়েই মাঠ ছাড়েন এ দুই ব্যাটসম্যান। ১২৬ বল বাকি থাকতেই জয় নিশ্চিত করেন তারা।

এ ম্যাচে ঘটেছে আরো একটি মজার ঘটনা। দুই ব্যাটসম্যানই ৮৭টি বল মোকাবেলা করেছেন। রানও করেছেন ৬৪ রান করে। এমনকি সমান সংখ্যক ৭টি করে চার মেরেছেন দু`জনই। তবে ভ্যারেন্নি ছক্কা না হাঁকাতে না পারলেও ২টি ছক্কাও হাঁকিয়েছেন স্মিথ।

এর আগে মঙ্গলবার কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নামে স্কটল্যান্ড। ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই চাপে পড়ে তারা। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে মাত্র ১২৭ রানে অলআউট হয়ে যায় তারা।

আট নম্বরে নেমে দলের পক্ষে সর্বোচ্চ ২৯ রান করেন হ্যারিস কার্নেগি। এছাড়া ফিনলে ম্যাকক্রিথ করেন ২৪ রান। দক্ষিণ আফ্রিকার পক্ষে ডায়ান গালিয়েম, ইয়ান মুল্ডার, শেন হোয়াইটহেড ও টনি ডি জর্জি ২টি করে উইকেট পান।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :