রাত ৮:৪৪, শনিবার, ২২শে জুলাই, ২০১৭ ইং
/ এসএ গেমস / সাঁতারে সোনার হাসি মাহফুজার
সাঁতারে সোনার হাসি মাহফুজার
ফেব্রুয়ারি ৭, ২০১৬

দক্ষিণ এশিয়ান গেমসের (এসএ গেমস) সাঁতারে ১০ বছর ধরে চলা সোনার পদকের খরা দূর করলেন মাহফুজা আক্তার শীলা। মেয়েদের ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকে সোনা জিতেছেন বাংলাদেশের এই সাঁতারু। ২০০৬ সালে সর্বশেষ সাঁতার থেকে সোনার পদক পেয়েছিল বাংলাদেশ।
এসএ গেমসের গত ১১ আসর মিলিয়ে বাংলাদেশের জেতা ৬৩টি সোনার পদকের মধ্যে ১৫টিই এসেছিল সাঁতার থেকে। ২০১০ সালের আসরে নিজেদের পুলে ৬টি রুপা ও ১০টি ব্রোঞ্জ জিতেছিল বাংলাদেশ সাঁতারুরা।
স্বর্ণপদক জয়ের আনন্দ দ্বিগুণ হলো সন্ধ্যায়। এ সময় ডক্টর জাকির হোসেন অ্যাকুয়াটিক কমপ্লেক্সে পানিতে ঝড় তুললেন বাংলাদেশী জলকন্যা মাহফুজা খাতুন শিলা। তিনি এসএ গেমসের সাঁতার ডিসিপ্লিনের ১০০ মিটার ব্রেস্ট স্ট্রোকে সেরা হয়ে দেশকে দ্বিতীয় স্বর্ণপদক এনে দেন। শিলা ১ মিনিট ১৭.৯০ সেকেন্ড সময় নিয়ে পাকিস্তানের লিয়ান্না ক্যাথরিন সোয়ানকে পেছনে ফেলে সোনা জিতে নেন। ভারতের চাহাত অরোরা পান ব্রোঞ্জপদক। স্বর্ণপদক জয়ের পর শিলা বলেন,‘আমি খুব খুশী দেশকে স্বর্ণ এনে দিতে পেরে। আমার প্রত্যাশা ছিলো এই ইভেন্টে আমিই সেরা হবো। আমার পারফরমেন্সের জন্য কোচ ও কর্মকর্তাদের ধন্যবাদ জানাই। কাল (সোমবার) আমার প্রিয় ইভেন্ট ৫০ মিটার ব্রেস্ট স্ট্রোক যেন আমি ভালো করতে পারি এ জন্য সবার কাছে দোয়া চাই।
লাল-সবুজের জলকন্যা আক্ষেপ করে বলেন, ‘এসএ গেমসের আগে যারা আমাকে নিয়ে অবহেলা করেছেন, স্বর্ণ জিতে আমি প্রমাণ করেছি-আমি এখনো ফুরিয়ে যাইনি।’
MAHFUZA



লাইক দিয়ে সঙ্গে থাকুন :