রাত ২:১৪, বুধবার, ২৫শে এপ্রিল, ২০১৭ ইং
/ ক্রিকেট / শতভাগ ফিট নন মুস্তাফিজ
শতভাগ ফিট নন মুস্তাফিজ
ফেব্রুয়ারি ১৬, ২০১৬

দরজায় কড়া নাড়ছে এশিয়া কাপের আসর। এরপরেই টাইগারদের নামতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের মেগা ইভেন্টে। আর দুটি বড় আসরেই টাইগারদের গুরুত্বপূর্ণ অস্ত্র পেসার মুস্তাফিজুর রহমান। তবে, এখনও শতভাগ ফিট নন ‘কাটার মাস্টার’ মুস্তাফিজ। আগামী ২৪ ফেব্রুয়ারি দেশের মাটিতে এশিয়া কাপের আসর খেলে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ভারতে উড়াল দেবে টাইগাররা।
গত জিম্বাবুয়ে সিরিজের দ্বিতীয় ম্যাচে সবশেষ বল করেছিলেন মুস্তাফিজ। নিজের কোটার শেষ বলটি করার আগে (ইনিংসের শেষ ওভারে) বাম কাঁধের ব্যাথায় অস্বস্তি বোধ করেন তিনি। তাই ঝুঁকি এড়াতে মুস্তাফিজকে দিয়ে আর বল করানো হয়নি। তার পরিবর্তে শেষ বলটি করেন সাব্বির রহমান। এরপরের দুটি ম্যাচেই মুস্তাফিজকে বিশ্রাম দেওয়া হয়। মুস্তাফিজ প্রসঙ্গে বাংলাদেশ জাতীয় দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন জানান, সে এখনও শতভাগ সুস্থ নয়। স্লোয়ার বলে এখনও তার সমস্যা হচ্ছে। তবে, সেটি কোনো শঙ্কার কারণ না। তার বলের সুইং আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আর ডেথ ওভারগুলোতে ভালো মানের ইয়র্কার দিতে সে নিরলস কাজ করে যাচ্ছে।
ইনজুরি থাকায় মুস্তাফিজ চলমান পাকিস্তান প্রিমিয়ার লিগের আসরে খেলতে যাননি। ক্রিস গেইলদের নিয়ে সাজানো লাহোর কালান্ডার্সের হয়ে খেলার কথা ছিল তার। তবে, বাংলাদেশ ক্রিকেট বোর্ড তাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চায়নি। বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, মুস্তাফিজকে নিয়ে এশিয়া কাপ আর বিশ্বকাপের আগে কোনোরকম ঝুঁকি নেবে না বোর্ড। সে একটি পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে আছে। যদি এশিয়ার কাপের আগে সে পুরোপুরি ফিট হয়ে না উঠে, তবে বিশ্বকাপের আগেই সে পুরোপুরি ফিট হয়ে উঠবে।
বোর্ডের মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসও একই কথা জানিয়েছিলেন। এশিয়া কাপ আর বিশ্বকাপের দুটি স্কোয়াডেই রয়েছেন মুস্তাফিজ। দুটি মেগা ইভেন্টকে সামনে রেখে এরই মধ্যে খুলনায় ও চট্টগ্রামে ক্যাম্প করেছে টাইগার বাহিনী। এবার ঢাকার মাঠে নামবে বাংলাদেশ। আর এশিয়া কাপে ঘরের মাঠে নামার আগে পুরো দল আশা করছে একাদশে থাকবেন মুস্তাফিজ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :