বিকাল ৫:০২, শুক্রবার, ২৮শে জুলাই, ২০১৭ ইং
/ ক্রিকেট / রবি পেস বোলার হান্ট : বগুড়ায় ২ জন উত্তীর্ণ
রবি পেস বোলার হান্ট : বগুড়ায় ২ জন উত্তীর্ণ
ফেব্রুয়ারি ৪, ২০১৬

মোবাইল অপারেটর রবির সৌজন্যে ‘রবি ফার্স্ট বোলার হান্ট’ এর বাছাই প্রতিযোগিতা বৃহস্পতিবার বগুড়ার শহীদ চাঁন্দু স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে। রাজশাহী ও রংপুর বিভাগসহ দেশের বিভিন্ন জেলা থেকে ৪৬৫ জন উদীয়মান ফার্স্ট বোলার বাছাই পর্বে অংশ গ্রহণ করে।
সকাল থেকে দুপুর পর্যন্ত অনুষ্ঠিত বোলিং গতির বাছাই প্রতিযোগিতায় মাত্র দু’জন উত্তীর্ন হয়েছে। এরা হলেন বগুড়ার সফিকুল ইসলাম সফিক এবং নওগাঁর একরামুল হক।
সফিকুল ইসলাম বগুড়ার বেসরকারি পলিটেকনিক ইন্সটিটিউটের সিভিল ইঞ্জিনিয়ারিং ষষ্ঠ সেমিস্টরের ফলপ্রার্থী। তাদের আদি পৈতৃক নিবাস বরিশাল জেলায়। তার পিতা বগুড়ার একটি ঠিকাদারী প্রতিষ্ঠানে হিসাবরক্ষক পদে চাকরি করেন। ৪ ভাইয়ের মাঝে সবচেয়ে ছোট সফিক ছোটকাল থেকে বগুড়াতেই বেড়ে উঠেছে। সফিকের আদর্শ অস্ট্রেলিয়ার ফার্স্ট বোলার মাইকেল স্টার্ক। তাকে অনুসরণ করেই পেস বোলার হওয়ার স্বপ্ন দেখে এই উদীয়মান পেসার। সে ঘণ্টায় ১২৬ কিলোমিটার গতিতে বল করে পরীক্ষায় উত্তীর্ন হয়েছেন।
গতির প্রতিযোগিতায় আরেক বিজয়ী একরামুল হক নওগাঁ জেলা সদরের হাট নওগাঁর প্রসাধন (কসমেটিকস) ব্যবসায়ী সুলতান ইসলামের ছেলে এবং নওগাঁ জিলাস্কুলের দশম শ্রেণির ছাত্র। দুই ভাইয়ের মধ্যে ছোট একরামুল নওগাঁ এলিট ক্রিকেট একাডেমিতে নিয়মিত প্রশিক্ষণ গ্রহণ করেন। সে ঘণ্টায় ১২৬ কিলোমিটার বেগে বল করে নির্বাচিত হয়েছে।
বিসিবির হাই পারফরমেন্স কোচ সারোয়ার ইমরানের নেতৃত্বে ৭ সদস্যের নির্বাচক প্যানেল পেস বোলার বাছাই প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :