রাত ৪:৫৫, মঙ্গলবার, ২৩শে জানুয়ারি, ২০১৭ ইং
/ ক্রিকেট / যে কারণে পিএসএলে খেলছেন না মুস্তাফিজ
যে কারণে পিএসএলে খেলছেন না মুস্তাফিজ
ফেব্রুয়ারি ৩, ২০১৬

আইপিএল, বিপিএল ও সিপিএলের আদলে এ মাসে পাকিস্তান আয়োজন করতে যাচ্ছে পিএসএল (পাকিস্তান সুপার লিগ)। টি-টোয়েন্টি ফর্মেটে সাকিব-তামিম-মুশফিকদের সাথে দল পেয়েছেন বাংলাদেশের পেস আক্রমণের নতুন বিস্ময় মুস্তাফিজুর রহমান। তবে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের সময় পাওয়া মুস্তাফিজের কাঁধের ইনজুরির কারণে বৃহস্পতিবার সংযুক্ত আরব আমিরাতে শুরু পিএসএলের প্রথম আসরে খেলা হচ্ছে না এই বাঁ হাতি পেসারের।

এ বিষয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, আমরা চিকিৎসক, ফিজিওদের পরামর্শ নেব মুস্তাফিজকে ছাড়পত্র দেয়ার আগে। সে আমাদের সম্ভাবনাময় তরুণ ক্রিকেটার। তাই আমরা তাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চাই না।

এ নিয়ে  বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস  বলেন,  মুস্তাফিজের সেরে উঠতে এখনো সপ্তাহ দুয়েক লাগবে। আশা করছি এশিয়া কাপ টি-টোয়েন্টির জন্য তৈরি হয়ে যেতে পারবে সে। আর এশিয়া কাপের পর বিশ্ব টি-টোয়েন্টি আসর আছে। সামনের এই দুই আসরের জন্য তাকে ফিট চাই আমরা।

এদিকে এ আসরে না খেললে মুস্তাফিজকে কোন ক্ষতি পুরন দেওয়া হবে কি না এ বিষয়ে জালাল ইউনুস বলেন, তাকে ক্ষতিপূরণ দেয়ার কথা আমাদের ভাবতে হবে। এটা বিবেচনায় আছে। যাতে করে তার বেশি আর্থিক ক্ষতি না হয়ে যায়।

তামিম ইকবাল, সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম পিএসএলে খেলবেন। তারা চলে গেছেন আরব আমিরাতে। মুস্তাফিজের পিএসএলে না যাওয়ার বিষয়টি বিসিবির পরবর্তী বৈঠকে উঠে আসবে। সেখানেই ঠিক হবে।

প্রথমবারের মত অনুষ্ঠিতব্য আসন্ন পাকিস্তান সুপার লিগ (পিএসএল) টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলতে গেছেন তিন টাইগার খেলোয়াড় সাকিব-তামিম-মুশফিক। পিএসএলে একই দলে খেলবেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুশফিক ও অলরাউন্ডার সাকিব। প্লেয়ার্স ড্রাফটে প্লাটিনাম ক্যাটাগরির সাকিব ও সিলভার ক্যাটাগরির মুশফিককে কিনেছিল করাচি কিংস। আর গোল্ড ক্যাটাগরি থেকে তামিমকে কিনেছে পেশোয়ার জালমি। আর পিএসএল খেলোয়াড় ড্রাফটে মুস্তাফিজকে কিনেছিল লাহোর কালান্দার্স।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :