রাত ১১:২৮, মঙ্গলবার, ২৭শে জুন, ২০১৭ ইং
/ ফুটবল / মারুফুলের স্থলাভিষিক্ত স্প্যানিশ মোরেনো
মারুফুলের স্থলাভিষিক্ত স্প্যানিশ মোরেনো
ফেব্রুয়ারি ২৩, ২০১৬

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ হিসেবে মারুফুল হকের নিয়োগটা যেমন ছিল নাটকীয়, বিদায়ও ঠিক তেমনই। লোডভিক ডি ক্রুইফকে সরিয়ে গত বছরের ১০ সেপ্টেম্বর হঠাৎ জাতীয় ফুটবল দলের দায়িত্ব দেওয়া হয় ইতালীয় কোচ ফ্যাবিও লোপেজকে। এরপর তার ব্যর্থতায় লাল-সবুজের জার্সিধারীদের দায়িত্ব দেওয়া হয় দেশসেরা কোচ মারুফুলকে।
এবার মারুফুলের স্থলাভিষিক্ত হলেন স্প্যানিশ কোচ গঞ্জালো সানচেজ মোরেনো। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) থেকে এ বিষয়ে নিশ্চিত করা হয়েছে।
ডাচ কোচ লোডভিক ডি ক্রুইফ চলে যাবার পর ইতালিয়ান ফ্যাবিও লোপেজ মাত্র ২ মাস ২৩ দিন কাজ করেন মামুনুল-হেমন্তদের সঙ্গে। লোপেজের অধীনে টানা পাঁচ ম্যাচ হারে বাংলাদেশ। লোপেজের বিদায়ের পর মারুফুল হক দায়িত্ব নেন জাতীয় দলের। সাফের ব্যর্থতার পরও মারুফুল জাতীয় দলের সঙ্গে দীর্ঘ মেয়াদে কাজ করতে চেয়েছিলেন।
কিন্তু, তার অধীনে বঙ্গবন্ধু গোল্ড কাপেও জাতীয় দলের ব্যর্থতার পর আর কোনো প্রস্তাব না দিয়ে বাফুফে বেছে নেয় মোরেনোকে। মোরেনো এর আগে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করছিলেন। আগামী ২৪ মার্চ বাংলাদেশ জাতীয় দল বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলবে জর্ডানের বিপক্ষে। সে ম্যাচের জন্য আপাতত প্রধান কোচের দায়িত্ব দেওয়া হয়েছে অলিম্পিক দলের স্প্যানিয়ার্ড এই কোচকে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :