সকাল ৯:১৮, রবিবার, ৩০শে এপ্রিল, ২০১৭ ইং
/ অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ / মর্যাদার লড়াইয়ে নিউজিল্যান্ডের জয়
মর্যাদার লড়াইয়ে নিউজিল্যান্ডের জয়
ফেব্রুয়ারি ১, ২০১৬

টানা দুই ম্যাচ হেরে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেট থেকে আগেই বিদায় নিয়েছে নিউজিল্যান্ড ও আয়ারল্যান্ড। এদিন ম্যাচটি ছিল নিছক আনুষ্ঠানিকতা ও মর্যাদার। আর মর্যাদার লড়াইয়ে আইরিশদের হারিয়েছে কিউইরা। ফিন অ্যালেনের দুর্দান্ত ব্যাটিংয়ে ৪ উইকেটের জয় পায় তারা।

আয়ারল্যান্ড যুবাদের দেওয়া ২১৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে কিউইরা। দলীয় স্কোর ৩৩ রান থেকে ৪৫ রানে যেতেই টপ অর্ডারের সেরা চার ব্যাটসম্যানকে হারায় তারা। তবে পঞ্চম উইকেট জুটিতে ডেল ফিলিপকে সঙ্গে নিয়ে দারুণ এক জুটি গড়েন ফিন অ্যালেন। এই দুই ব্যাটসম্যান ১৪১ রান সংগ্রহ করে দলকে জয়ের পথে নিয়ে যান।

দলের পক্ষে সর্বোচ্চ ৯৭ রান করেন অ্যালেন। টি-টোয়েন্টি স্টাইলে ব্যাটিং করে ৭৬ বলে ৯টি চার এবং ৪টি ছক্কার সাহায্যে ৯৭ রান করেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৫৮ রান করেন ফিলিপ। ৬৬ বলে ৭টি চারের সাহায্যে এই রান করেন তিনি। এছাড়া গ্লেন ফিলিপ করেন ৩৪ রান। আইরিশ যুবাদের পক্ষে ররি এন্ডার্স ৩২ রান দিয়ে ৪টি উইকেট পান। এছাড়া ফিচ্রা টুকার নেন ২টি উইকেট।

এর আগে সোমবার ফতুল্লার খান সাহেব আলী স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে আয়ারল্যান্ড। দলীয় ১৫ রানে স্টিফেন দোহেনিকে হারিয়ে কিছুটা চাপে পড়ে তারা। তবে দ্বিতীয় উইকেট জুটিতে অ্যাডাম ডেনিসনকে নিয়ে ৮৫ রানের দারুণ এক জুটি গড়েন জ্যাক টেকটর। তবে দলীয় ১০০ রানে দোহেনি আউট হলে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৪৭.৫ ওভারে ২১২ রানে অলআউট হয় তারা।

দলের পক্ষে সর্বোচ্চ ৫৬ রান করেন টেকটর। ৮৩ বল মোকাবেলা করে ৬টি চার এবং ১টি ছক্কার সাহায্যে এ রান করেন এ আইরিশ ওপেনার। দ্বিতীয় সর্বোচ্চ রান আসে দোহেনির ব্যাট থেকে। ৫৬ বলে ৪৬ রান করতে ৭টি চার মারেন তিনি। এছাড়া গ্যারি ম্যাকক্লিনটক করেন ৩৪ রান। নিউজিল্যান্ডের পক্ষে জশ ফিনি ৩০ রানে এবং রাচিন রবীন্দ্র ৩৬ রানে ৩টি করে উইকেট পান।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :