সকাল ৮:০৩, মঙ্গলবার, ২৬শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ এসএ গেমস / ভারতের সঙ্গে ড্র করলেই ফাইনালে মেয়েরা
ভারতের সঙ্গে ড্র করলেই ফাইনালে মেয়েরা
ফেব্রুয়ারি ১২, ২০১৬

হিসেবটা খুব সহজ। শনিবার ভারতের সঙ্গে ড্র করলেই ফাইনাল নিশ্চিত হয়ে যাবে বাংলাদেশ মহিলা দলের। অবশ্য স্বাগতিকদের বিরুদ্ধে ড্র নয়, জয় তুলে নিয়েই ফাইনালে পা রাখতে মরিয়া ১৬ কোটি বাঙ্গালিকে স্বপ্ন দেখানো সাবিনা খাতুনদের দল। শিলংয়ের জহুরলাল নেহরু স্টেডিয়ামে বিকাল চারটায় শুরু হবে ম্যাচটি।
এস এ গেমসের প্রথম ম্যাচে নেপালের কাছে ৩-০ গোলে হারের পর মেয়েদের নিয়ে আশার বেলুন ওড়াতে চাননি কেউই। তবে এক ম্যাচ পরই জেগে ওঠে গোলাম রব্বানী ছুটনের দল। শ্রীলংকাকে ২-১ গোলে হারিয়ে কক্ষপথে ফেরে তারা। আর তৃতীয় ম্যাচে মালদ্বীপকে ২-০ গোলে হারিয়ে আশার পালে হাওয়া লাগায় মেয়েরা। অথচ এই মালদ্বীপের সঙ্গেই গোলশূন্য ড্র করে গত এস এ গেমসের স্বর্নজয়ী ভারত। নেপালের সঙ্গেও জিততে না পারায় পয়েন্ট টেবিলে স্বাগতিকরা এখন তিন নম্বরে। ৩ ম্যাচে ৭ পয়েন্ট পাওয়া নেপাল ইতোমধ্যে ফাইনালে ওঠে গেছে। সমান ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট বাংলাদেশের। এক পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে ভারত। অর্থাৎ শনিবার না হারলেই নেপালের বিপক্ষে ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ।
ভারতের সামনে জয়ের বিকল্প নেই। ঘরের মাঠে ম্যাচ বলে ফেভারিট ভারতই; কিন্তু সর্বশেষ দুই ম্যাচে সাবিনা-মার্জিয়াদের পারফরম্যান্সেমই নতুন করে আশার সঞ্চার হয়েছে। গতবার ব্রোঞ্জ পেয়েছে, এবার ফাইনালে উঠলে স্বর্ণ বা রৌপ্য একটা নিশ্চিত হবে বাংলাদেশের।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :