দুপুর ২:৩৯, বৃহস্পতিবার, ২৫শে মে, ২০১৭ ইং
/ এশিয়া কাপ / বুধবার আসছে পাকিস্তান, প্রথম ম্যাচেই প্রতিপক্ষ ভারত
বুধবার আসছে পাকিস্তান, প্রথম ম্যাচেই প্রতিপক্ষ ভারত
ফেব্রুয়ারি ২৩, ২০১৬

এশিয়া কাপ আয়োজনের সকল প্রস্তুতি প্রায় সম্পন্ন। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) রাজধানীর একটি হোটেলে হয়ে গেল ট্রফি উন্মোচনের আনুষ্ঠানিকতাও। ২৪ ফেব্রুয়ারি মিরপুরে বাংলাদেশ-ভারত ম্যাচ দিয়ে শুরু হবে মাঠের লড়াই।
এশিয়া কাপে অংশ নিতে ভারত, শ্রীলঙ্কা এসেছে আগেভাগেই। বাছাইপর্ব খেলতে আরব আমিরাত তো ঢাকায় আছে বেশ কয়েকদিন ধরেই। বাকী কেবল পাকিস্তান। তারা আসছে বুধবার সন্ধ্যায়। এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে চড়ে আফ্রিদি-শোয়েব মালিকদের সন্ধ্যা সাড়ে ৭টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা।
দুবাইয়ে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) অংশ নেওয়ার কারণে পাকিস্তানি ক্রিকেটাররা আসছেন একটু দেরিতে। এ বিলম্বে অবশ্য বিঘ্ন করছে না কোনো কিছু। কারণ, তাদের প্রথম ম্যাচ ২৭ ফেব্রুয়ারি, ভারতের বিপক্ষে। ঢাকায় পৌঁছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে মাঠে নামার আগে প্রস্তুতির সময় পাবেন পাক্কা দুই দিন।
পাকিস্তান দল ঢাকায় পা রাখার আগেই অবশ্য ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে উত্তাপ শুরু হয়ে গেছে ক্রিকেট মহলে। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বাংলাদেশ-ভারত ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে ভারতীয় দলের টপঅর্ডারের হার্টথ্রুব বিরাট কোহলির কাছে এলো ২৭ ফেব্রুয়ারির ম্যাচ নিয়ে সাংবাদিকের প্রশ্ন। কোহলি জানালেন, রোমাঞ্চকর একটি ম্যাচই হবে মিরপুরে।
ভারত-পাকিস্তান ম্যাচ প্রসঙ্গে কোহলি বলেন, ‘পাকিস্তান শক্তিশালী দল। আশা করি ম্যাচটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। দুই দলের স্কিলই খুব ভালো। এ কারণে বেশ প্রতিদ্বন্দ্বিতা হবে ম্যাচে। মাঠের বাইরে বেশ উত্তাপ থাকবে দর্শকদের মাঝে। ভারত-পাকিস্তান ম্যাচ কি হয় না হয় এমন ভাবণায় আচ্ছন্ন থাকবে সবাই। তবে মাঠে আমরা কেবল ক্রিকেটটাই খেলবো।’
এশিয়া কাপ শুরুর আগে পাকিস্তান স্কোয়াডে আনা হয়েছে তিনটি পরিবর্তন। বাবর আজম ও রুম্মান রাইসের ইনজুরিতে এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান দলে এসেছেন ব্যাটসম্যান শারজিল খান ও ফাস্ট বোলার মোহাম্মদ সামি। এ দু’জন ছাড়াও ইফতেখার আহমেদের পরিবর্তে নেওয়া হয়েছে ব্যাটসম্যান খালিদ লতিফকে। নতুন অন্তর্ভূক্ত করা তিন ক্রিকেটারই পিএসএলে দারুণ পারফরম্যান্স করেছেন।
পাকিস্তান স্কোয়াড: শহীদ আফ্রিদি (অধিনায়ক), মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, উমর আকমল, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), ইমাদ ওয়াসিম, আনোয়ার আলী, শারজিল খান, মোহাম্মদ নেওয়াজ, মোহাম্মদ আমির, খালিদ লতিফ, মোহাম্মদ ইরফান, মোহাম্মদ সামি, ওয়াহাব রিয়াজ ও খুররম মনজুর।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :