দুপুর ১:৩০, মঙ্গলবার, ২৬শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ / বিশ্বকাপ আয়োজন সহজ ছিল না: পাপন
বিশ্বকাপ আয়োজন সহজ ছিল না: পাপন
ফেব্রুয়ারি ১৫, ২০১৬

বিশ্বের ১৬টি দেশের অংশগ্রহনে দেশের ৮টি ভেন্যুতে মাঠে গড়ায় একাদশতম অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। আয়োজক হিসেবে তাই বাংলাদেশকেই সামলাতে হয় সকল ঝক্কি-ঝামেলা। গত ২২ জানুয়ারি থেকে শুরু হয় বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ।
অংশ নেওয়া ক্রিকেটারদের থাকা, খাওয়া, চলাফেরা, মাঠ প্রস্তুত করাসহ ছিল নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চয়তা দেয়ার মতো গুরুতর বিষয়ও। টুর্নামেন্ট শুরুর মাত্র কয়েকদিন আগে নিরাপত্তার খোড়া অযুহাত দিয়ে অস্ট্রেলিয়া অংশ না নেওয়ায় নিরাপত্তার বিষয়টি একটু বেশিই অগ্রাধীকার পায়। তাই চ্যালেঞ্জটা একটু বেশিই ছিল। তারপরেও এমন চ্যালেঞ্জ নিয়ে সফল হয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন বাংলাদেশ ক্রিকেটে বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।
সোমবার দুপুরে রাজধানীর স্থানীয় একটি হোটেলে টুর্নামেন্ট পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি এই সন্তুষ্টির কথা ব্যক্ত করেন। এসময় সেখানে আরও উপস্থিত ছিলেন আইসিসি’র প্রেসিডেন্ট জহির আব্বাস ও সিইও ডেভিড রিচার্ডসন।
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সফল আয়োজন সম্পর্কে বলতে গিয়ে পাপন জানান, ‘কাজটি খুব সহজ ছিল না। কিন্তু গুরুত্বপূর্ণ ছিল। আমার ভীষণ ভাল লাগছে এই ভেবে যে, আমরা টুর্নামেন্টটি সফলভাবে আয়োজন করতে পেরেছি।’
আর এমন সফল আয়োজনের জন্য বিসিবি’র কর্মকর্তা ও কর্মচারীদের পাশাপাশি তিনি দেশের আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। পরে বিশ্ববাসীর প্রতি নিজের বার্তায় পাপন বলেন, ‘পৃথিবীর এমন কোনো দেশ নেই যেখানে নিরাপত্তা ঝুঁকি নেই। তবে আমরা বিশ্বের প্রতিটি দেশের নাগরিকদের জন্যই একটি মানসম্মত নিরাপত্তা ব্যবস্থা প্রদান করতে সব সময়ই চেষ্টা করি। সেই ধারাবাহিকতায় যুব বিশ্বকাপের এবারের আসরে আমরা সফল হয়ে বিশ্বকে দেখিয়েছি যে, এদেশে কোনো নিরাপত্তা হুমকি নেই। বিশ্বের প্রতিটি দেশের নাগরিকই এদেশে নিরাপদ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :