রাত ৪:৩৭, বুধবার, ২৩শে মে, ২০১৭ ইং
/ টি-টোয়েন্টি বিশ্বকাপ / বিশ্বকাপে নেই বাংলাদেশি আম্পায়ার
বিশ্বকাপে নেই বাংলাদেশি আম্পায়ার
ফেব্রুয়ারি ২৫, ২০১৬

ভারতের মাটিতে বসতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের মেগা ইভেন্টে নেই কোনো বাংলাদেশি আম্পায়ার। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা, আইসিসি তাদের ৩১ জন ম্যাচ অফিসিয়ালের নাম ঘোষণা করেছে। সেখানে বাংলাদেশ থেকে কারো নাম রাখা হয়নি। আগামী ০৮ মার্চ থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ০৩ এপ্রিল পর্দা নামবে আইসিসির এই মেগা ইভেন্টের। আর সেখানে মাঠে এবং মাঠের বাইরে দায়িত্ব পালন করবেন ৩১ জন ম্যাচ অফিসিয়াল।
ম্যাচ রেফারির দায়িত্ব পেয়েছেন সাতজন। আর বাকি ২৪ জন দায়িত্ব পালন করবেন ফিল্ড আম্পায়ার হিসেবে। ১২ জন এসেছেন আইসিসির এমিরেটস এলিট প্যানেল থেকে। ১০ জন ম্যাচ অফিসিয়াল এসেছেন এমিরেটস ইন্টারন্যাশনাল প্যানেল থেকে। বাকি দু’জন আইসিসির অ্যাসোসিয়েট ও অ্যাফিলেটেড থেকে এসেছেন। এবার আইসিসির মেগা ইভেন্টে প্রথমবারের মতো দায়িত্ব পালন করতে দেখা যাবে নারী আম্পায়ারকে। নিউজিল্যান্ডের ক্যাথি ক্রস আর অস্ট্রেলিয়ার ক্লেয়ার পোলোসাককে দায়িত্ব দেওয়া হয়েছে। ১৬ মার্চ বাংলাদেশ আর পাকিস্তানের নারী দলের মধ্যকার ম্যাচটিতে অনিল চৌধুরির সঙ্গে চেন্নাইয়ের মাঠে দেখা যাবে ক্যাথি ক্রসকে।
১৮ মার্চ মোহালিতে ক্লেয়ার পোলোসাক অনফিল্ড আম্পায়ার হিসেবে ভিনেত কুলকার্নির সঙ্গে নিউজিল্যান্ড-আয়ারল্যান্ডের ম্যাচ পরিচালনা করবেন। আইসিসি ঘোষিত ম্যাচ রেফারি: ডেভিড বুন, ক্রিস ব্রড, জেফ ক্রো, রঞ্জন মাদুগালে, অ্যান্ডি পাইক্রফ্ট, রিচি রিচার্ডসন ও জাভাগাল শ্রীনাথ।
আম্পায়ার: অনিল চৌধুরী, জোহান ক্লোয়েত, ক্যাথি ক্রস, আলিম দার, কুমার ধর্মসেনা, মারাইস এরাসমুস, সাইমন ফ্রাই, ক্রিস গ্যাফানি, মাইকেল গফ, ইয়ান গোল্ড, রিচার্ড ইলিংওয়ার্থ, রিচার্ড কেটেলবার্গ, ভিনেত কুলকার্নি, নাইজেল লং, রানমোর মার্টিনেজ, সিকে নন্দন, ব্রুস অক্সেনফোর্ড, রুচিরা পালিয়াগুরুজি, ক্লেয়ার পোলোসাক, পল রেইফেল, চেটি সামশুদ্দিন, রবি সুন্দারাম, রড টাকার ও জোয়েল উইলসন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :