রাত ১০:৪০, বুধবার, ২৬শে জুলাই, ২০১৭ ইং
/ এশিয়া কাপ / বাংলাদেশ-ভারত ম্যাচ নিয়ে শঙ্কা
বাংলাদেশ-ভারত ম্যাচ নিয়ে শঙ্কা
ফেব্রুয়ারি ২৪, ২০১৬

আর কয়েক ঘণ্টা পরই শের-ই-বাংলা স্টেডিয়ামে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত। তবে এ মুহূর্তে মিরপুরে হালকা বৃষ্টি শুরু হওয়ায় ম্যাচ নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। বাংলাদেশ-ভারত ম্যাচটি শুরু হওয়ার কথা সন্ধ্যা সাড়ে সাতটায়।
বাংলাদেশ-ভারত ম্যাচে বৃষ্টির চোখ রাঙানি থাকবে-এমন আভাস দিয়েছিলেন বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আব্দুর রহমান। আবহাওয়া অধিদপ্তরের দেয়া পূর্বাভাসের প্রতিফলন ঘটে গতকাল রাতেই। রাত দুইটা থেকে মধ্যরাত পর্যন্ত মিরপুরে ঝড়ো হাওয়ার সঙ্গে মাঝারি ধরনের বৃষ্টিপাত হয়।
মধ্যরাতের বৃষ্টির পর সকাল থেকে দুপুর অবধি পুরো মাঠ ত্রিপলে ঢেকে রাখা হয়। দুপুর দুইটার দিকে গ্রাউন্ডসম্যানরা কাভার তোলার জন্য প্রস্তুতি নিতেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয় মিরপুরে। পরে আবারও ত্রিপলে আবৃত করা হয় পুরো মাঠ।
সকালে ঢাকায় একপশলা শিলাবৃষ্টি হয়েছে। সকাল ১১টা থেকে ১২টার মধ্যে রাজধানীর বিভিন্ন এলাকায় ঝড় ও শিলাবৃষ্টি হয়। আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী, পূর্বালী লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর হয়ে বাংলাদেশে পর্যন্ত বিস্তৃত হওয়ার কারণে বৃষ্টি হচ্ছে। তারা জানায়, মৌসুমি বায়ু ঊর্ধ্বগামী হওয়ার কারণেও বৃষ্টি হচ্ছে। রংপুর ছাড়া সব বিভাগেই কম বেশি বৃষ্টি হয়েছে। তবে এ ধরনের বৃষ্টি পরিমাপযোগ্য নয়। মৌসুমে শুরুতে এ ধরনের বৃষ্টি এটাই প্রথম। রাতের দিকে আবারও কিছুটা হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
শুধু আজই নয়; বৃষ্টির এই ধারাবাহিকতা অব্যাহত থাকতে পারে আগামীকালও। বৃষ্টি বাধায় পড়তে পারে বৃহস্পতিবারের শ্রীলঙ্কা-আরব আমিরাতের ম্যাচও।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :