রাত ৯:২৯, মঙ্গলবার, ১৯শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ এশিয়া কাপ / বাংলাদেশকে দেখে এগিয়ে যাচ্ছে এশিয়ার ক্রিকেট
বাংলাদেশকে দেখে এগিয়ে যাচ্ছে এশিয়ার ক্রিকেট
ফেব্রুয়ারি ২৩, ২০১৬

ক্রিকেটের অভিজাত আঙ্গিনায় প্রবেশের পর তিক্ত সব অভিজ্ঞতার মধ্য দিয়েই যেতে হয়েছে বাংলাদেশকে। একসময় বাংলাদেশের টেস্ট স্ট্যাটাস কেড়ে নেয়ার শত শত প্রস্তাব বাতাসে উড়েছে। সেই সময় আজ ইতিহাস হয়ে গেছে। সব সমালোচনা আর গালিগালাজকে ইতিহাস বানিয়ে দিয়ে বাংলাদেশের ক্রিকেট আজ আইসিসির কাছে উন্নয়নের রোল মডেল। আর এ রোল মডেলকে মেনে এগিয়ে যাচ্ছে এশিয়ার ক্রিকেট। এমনটাই মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম উল হক।
বিশ্ব ক্রিকেটে বাংলাদেশের উত্থান সর্ম্পকে ইনজামাম বলেন, বাংলাদেশ গত কয়েক বছর ধরে দারুণ খেলছে, তাদের এই অগ্রগতি আরব আমিরাত, আফগানিস্তানের মত দলগুলো এখন আরো আগ্রহী হচ্ছে। সামনের দিনে ক্রিকেট শুধু এশিয়ান দেশগুলোই শাসন করবে বলে আমার দৃঢ় বিশ্বাস। বাংলাদেশের এই জাগরণে উদ্দীপ্ত হয়ে সামনের দিনগুলোতে আরো এগিয়ে যাবে এশিয়ার ক্রিকেট।
গত কয়েক বছরে বিপুল বিক্রমে উন্নতি করছে বাংলাদেশের ক্রিকেট। ২০১৪ সালের শেষভাগ থেকে ২০১৫ সালে এসে যা বিরাটাকায় রুপ নিয়েছে। এক টানা পাঁচটি ওয়ানডে সিরিজ জিতেছে বাংলাদেশ। টাইগাররা হারিয়েছে ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকার মতো শক্তিধর দলকে। বছরের প্রারম্ভে ২০১৫ বিশ্বকাপে ইংল্যান্ডকে ভূপাতিত করে কোয়ার্টার ফাইনালে উঠেছিল মাশরাফি বাহিনী। তাই বাংলাদেশকে রোল মডেল বানিয়ে সহযোগী দেশগুলোর সামনে তুলে ধরে আইসিসি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :