রাত ২:২৩, শুক্রবার, ২২শে জুন, ২০১৭ ইং
/ এনএসসি / মাহফুজার দ্বিতীয় স্বর্ণ, বাংলাদেশের তৃতীয়
মাহফুজার দ্বিতীয় স্বর্ণ, বাংলাদেশের তৃতীয়
ফেব্রুয়ারি ৮, ২০১৬

আগের দিন ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকে স্বর্ণপদক জিতেছিলেন মাহফুজা খাতুন শিলা। সাঁতারের দীর্ঘ ১০ বছর পর দেশকে স্বর্ণজয়ের আনন্দে ভাসিয়েছেন তিনি। এবার দেশের হয়ে তৃতীয় এবং ব্যক্তিগত দ্বিতীয় স্বর্ণপদক জিতলেন এই সাঁতারু।
সোমবার ভারতের গুয়াহাটির ডক্টর জাকির হোসেন অ্যাকুয়াটিক কমপ্লেক্সে ৫০ মিটার ব্রেস্টস্ট্রোকে নতুন রেকর্ড গড়ে স্বর্ণপদক জিতেছেন মাহফুজা। এই পদক জিততে তিনি সময় নিয়েছেন ৩৪ দশমিক ৮৮ সেকেন্ড।
Mahfuja-33মাহফুজা ২০০৬ সালে কলম্বো এসএ গেমসে শ্রীলঙ্কার রাহিম মাইয়ুমির রেকর্ড ভেঙেছেন। ওই লঙ্কান সাঁতারু সেবার ৩৪ দশমিক ৯৮ সেকেন্ড সময় নিয়ে স্বর্ণপদক জিতেছেলেন।
এর আগে ভারোত্তোলনে মাবিয়া আক্তারের হাত ধরে বাংলাদেশ প্রথম স্বর্ণপদক জিতেছিল। নারীদের ৬৩ কেজি ওজনশ্রেণিতে সোনালি সাফল্যের আনন্দে দেশকে ভাসিয়েছেন এবং নিজেকে অন্য এক উচ্চতায় নিয়ে গেছেন।
এরপর সাঁতার থেকে বাংলাদেশকে দ্বিতীয় স্বর্ণ উপহার দিয়েছেন মাহফুজা। নারীদের ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকে সবাইকে পেছনে ফেলে দিয়েছেন মাহফুজা। দীর্ঘ ১০ বছর পর এসএ গেমসের সাঁতার থেকে স্বর্ণ জিতেছে বাংলাদেশ।
গত রোববার ব্যক্তিগত প্রথম স্বর্ণ জিততে মাহফুজার সময় লাগে এক মিনিট ১৭ দশমিক ৮৬ সেকেন্ড। এই ইভেন্টে দ্বিতীয় হওয়া পাকিস্তানের লিয়ানা ক্যাথরিন সোয়ানের টাইমিং ছিল এক মিনিট ১৮ দশমিক ৫৮ সেকেন্ড। এক মিনিট ১৮ দশমিক ৭৭ সেকেন্ড সময় নিয়ে ব্রোঞ্জপদক পান ভারতের চাহাত অরোরা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :