সকাল ১১:৩০, মঙ্গলবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / ‘প্লাস্টিক মেসি’র গায়ে আসল জার্সি
‘প্লাস্টিক মেসি’র গায়ে আসল জার্সি
ফেব্রুয়ারি ২৫, ২০১৬

প্লাস্টিক কেটে মেসির জার্সি বানিয়েছিল আফগানিস্তানের মুর্তাজা আহমদি। বড় ভাই কর্তৃক তোলা ছবি ফেসবুকে পড়া মাত্রই ভাইরাল হয়ে গেলো গোটা দুনিয়ায়। খোঁজা শুরু হলো, মেসির এমন পাঁড় ভক্ত বালকটি কে? অবশেষে খোঁজ পাওয়া গেলো বালকটির। আফগানিস্তানের গজনি প্রদেশের জাগোরি জেলার অজ-পাড়া গাঁয়ের মাত্র ৫ বছর বয়সী এক বালক। মুর্তাজা আহমাদি। ফুটবলের প্রতি, সর্বোপরি মেসির প্রতি ৫ বছরের বালকের প্রেম দেখে তো বিশ্ব অবাক।
খবরটা গিয়েছিল মেসির কানেও। বরং, খবর শুনে মেসি নিজেই যেন উতালা হয়ে গিয়েছিলেন পলিথিন কেটে জার্সি বানিয়ে গায়ে দেয়া তার ক্ষুদে ভক্তটির সাক্ষাৎ পেতে। তবে মেসির সাক্ষাৎ পাওয়ার আগেই তার আসল জার্সি পেয়ে গেলো আফগান বালকটি। সিএনএন জানিয়েছে জাতিসংঘের শিশু অধিকার বিষয়ক সংস্থা ইউনিসেফের সহায়তায় মুর্তজা আহমাদির কাছে মেসির স্বাক্ষর করা দুটি জার্সি এবং একটি বল পৌঁছে দেয়া হয়।
মেসির জার্সি গায়ে দিয়ে ইউনিসেফের ব্যানারের সামনে দাঁড়িয়ে উচ্চসিত ছবিও তুলেছে আহমাদি। এরপর সে বললো, আমি মেসিকে ভালোবাসি। আমার এই শার্টও আমাকে বলে যে, মেসিও আমাকে ভালোবাসে।
মেসির জার্সি পেয়ে উচ্চসিত মুর্তজা আহমাদির পিতা আরিফ আহমাদি বলেন, ‘আমার জীবনে সবচেয়ে বেশি খুশির মুহুর্ত হলো এটা।’ আরিফ আহমাদি জানিয়েছেন, ‘জার্সি আর বল পাওয়ার পর থেকে একটি জার্সি গায়ে দিয়ে আহমাদি মেতে রয়েছে বলটি নিয়েই। মেসির সঙ্গে মুর্তজার সাক্ষাত ঘটানোর ইচ্ছা ছিল মেসি ফাউন্ডেশনের। তবে বার্সেলোনা সিএনএনকে জানিয়েছে, তারাও চায় এতে সহযোগিতা করতে। তবে কাজটা করবে খেলোয়াড় (মেসি) এবং তার ম্যানেজমেন্টের।’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :