সকাল ৮:১৯, বৃহস্পতিবার, ১৯শে জানুয়ারি, ২০১৭ ইং
/ ক্রিকেট / পিএসএলে খেলছেন না মুস্তাফিজ
পিএসএলে খেলছেন না মুস্তাফিজ
ফেব্রুয়ারি ১, ২০১৬

আইপিএল, বিপিএল ও সিপিএলের আদলে এ মাসে পাকিস্তান আয়োজন করতে যাচ্ছে পিএসএল (পাকিস্তান সুপার লিগ)। টি-টোয়েন্টি ফর্মেটে সাকিব-তামিম-মুশফিকদের সাথে দল পেয়েছেন বাংলাদেশের পেস আক্রমণের নতুন বিস্ময় মুস্তাফিজুর রহমান। দল পেলেও এই টুর্নামেন্টে খেলা হচ্ছে না বাংলাদেশের তরুণ এই পেসারের। জানা গেছে আগামী কয়েক মাসের টানা ক্রিকেট সূচির কারণে মুস্তাফিজকে পিএসএলে খেলার অনুমতি দিবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তরুণ এই টাইগারের ব্যাপারে ঝুঁকি নিতে চায় না বোর্ড। বিশেষ করে বড় দুটি টুর্নামেন্টে চোখ রেখে তো নয়ই। মুস্তাফিজের অবস্থাটা তাই আরেকটু দেখতে চায় বোর্ড। আবার বোর্ডেরই অন্য একটি সূত্রে জানা গেছে, এত দেখা-দেখির মানে হলো- এ যাত্রায় পিএসএলে খেলা হচ্ছে না এই বিস্ময়বালকের। কাটারমাস্টার আপাতত সাতক্ষীরায় পরিবারের সাথে ছুটি কাটাতে গেছেন।

এমন সিদ্ধান্তে জরিমানা গুণতেও প্রস্তুত বিসিবি। পিএসএলে খেলতে না পারলে বিসিবির কাছ থেকে ক্ষতিপূরণ পাবেন বাঁহাতি এই পেসার। আন্তর্জাতিক অভিষেকের পর থেকেই বল হাতে জাদু ছড়াতে থাকা মুস্তাফিজের দারুণ সব কারুকাজ আগামী ব্যস্ততম সূচিতে শুধু বাংলাদেশ দলের জন্য কাজে লাগাতেই এমন পরিকল্পনা নেয়া হচ্ছে।

ফেব্রুয়ারিতে বাংলাদেশে বসবে এশিয়া কাপের আসর। এশিয়া কাপ শেষেই টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ভারত চলে যাবে মাশরাফিবাহিনী। পিএসএলও শুরু হবে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে। পিএসএলে খেললে গোটা ফেব্রুয়ারি-মার্চ টানা খেলার মধ্যেই থাকতে হবে মুস্তাফিজকে। ধকলটা অনেক বেশিই হবে তার জন্য। সব বিবেচনায় তাই মুস্তাফিজের পিএসএলে খেলা নিয়ে গভীরভাবে ভাবছে বিসিবি।

উল্লেখ্য সংযুক্ত আরব আমিরাতে ৪ ফেব্রুয়ারি শুরু হবে ৫ দলের এই টুর্নামেন্ট। ফাইনাল ২৩ ফেব্রুয়ারি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :