রাত ১০:০৩, বুধবার, ১৮ই জানুয়ারি, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / পিএসএলের ফাইনালে কোয়েটা গ্লাডিয়েটর্স
পিএসএলের ফাইনালে কোয়েটা গ্লাডিয়েটর্স
ফেব্রুয়ারি ২০, ২০১৬

পিএসএলের প্রথম কোয়ালিফাইং ম্যাচে পেশোয়ার জালমিকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে কোয়েটা গ্লাডিয়েটর্স। শহীদ আফ্রিদির দল মাত্র ১ রানের ব্যবধানে পরাজিত হয়েছে কোয়েটার বিপক্ষে। পেশোয়ারের হারের এই দিনে দলে অনুপস্থিত ছিলেন বাংলাদেশের মারকুটে ব্যাটসম্যান তামিম ইকবাল।

দুবাইয়ে শুক্রবার রাতের ম্যাচে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় পেশোয়ার। ম্যাচের প্রথমে ব্যাট করে কোয়েটা ৩ বল বাকি থাকতেই সব উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৩৩ রান। দলের হয়ে সর্বোচ্চ রান করেছেন কেভিন পিটারসন। তিনি ৫টি চার ও দুটি ছয়ের সাহায্যে ৩৮ বলে করেছেন ৫২ রান। কুমার সাঙ্গাকারা ২৯ বল খেলে করেছেন ৩৭ রান। আর ১৮ বলে ২০ রান করেছেন মোহাম্মদ নওয়াজ। এরপর আর কোনো ব্যাটসম্যানই দশের কোঠা পার করতে পারেননি।

পেশোয়ারের হয়ে ৩টি উইকেট নিয়েছে ওয়াহাব রিয়াজ এবং ২টি উইকেট নিয়েছে শন টেইট। আর একটি করে উইকেট নিয়েছেন হাসান আলী, মোহাম্মদ আসগর, শহীদ আফ্রিদি এবং ড্যারেন স্যামি।

জবাবে ১৩৪ রানের লক্ষ্যে ব্যাট করতে পেশোয়ারের ওপেনিং জুটি হিসেবে মাঠে নামেন মোহাম্মদ হাফিজ এবং কামরান আকমল। তবে ৪ ওভারের পর থেকে দলের ধারাবাহিক উইকেটের পতন ঘটে। ম্যাচের ৪.৩ ওভারে কামরান আকমল ৯ রান করে প্রথম সাজঘরে ফিরে যান। ৫.১ ওভারে হাফিজও ১৫ রান করে আউট হন। পরের বলেই হজ ০ রানেই প্যাভিলিয়নের পথ ধরেন।

এরপর শহীদ ইউসুফ এবং জনি বেয়ারসটো দলের হাল ধরার চেষ্টা করেন। তবে ১০.৩ ওভারে বেয়ারসটো ১৫ রানে পূর্বের ব্যাটসম্যানদের পথ ধরেন। আর তার ২ ওভার পরেই ইউসুফও ১৫ রানেই ফিরে যান সাজঘরে। ড্যারেন স্যামির ব্যাট থেকেই যা একটু রান এসেছে দলের। তিনি দলের হয়ে সর্বোচ্চ ৩৮ রান করেছেন ২৯ বলে। অধিনায়ক শহীদ আফ্রিদি মাত্র ২ রানেই আউট হয়েছেন। আর রিয়াজই ছিলেন দলের শেষ ভরসা। ম্যাচের শেষ ওভারে প্রয়োজন ছিল ৮ রান। প্রথম ৩ বলে ৫ রান তুলতে পারলেও পরের ২ বলে আউট হন হাসান ও রিয়াজ। আর শেষ বলে জয়ের জন্য ৩ রানের পরিবর্তে আসগর নিতে পেরেছেন মাত্র একটি রান। তাদের নির্ধারিত ২০ ওভার শেষে সংগ্রহ ১৩২ রান।

কোয়েটার হয়ে ৩টি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ নওয়াজ এবং গ্রান্ট ইলিয়ট। ২টি উইকেট নিয়েছেন চিমা এবং ১টি উইকেট নিয়েছেন আনোয়ার আলী।

উত্তেজনাপূর্ণ ম্যাচ শেষে জয়ের হাসি হেসেছে কোয়েটাই। এই ম্যাচে জয় দিয়েই তারা পৌঁছে গিয়েছে ফাইনালে। দুবাইয়ে মঙ্গলবার পিএসএলের ফাইনালটি অনুষ্ঠিত হবে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :