রাত ৮:৩৯, মঙ্গলবার, ২৫শে জুলাই, ২০১৭ ইং
/ এশিয়া কাপ / পাকিস্তান-আমিরাত মুখোমুখি মঙ্গলবার
পাকিস্তান-আমিরাত মুখোমুখি মঙ্গলবার
ফেব্রুয়ারি ২৮, ২০১৬

এশিয়া কাপের শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। প্রথম ম্যাচেই চিরপ্রতিদ্বন্ধী ভারতের কাছে হেরেছে পাকিস্তান। মঙ্গলবার নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামছে দলটি। তবে মঙ্গলবার দ্বিতীয় ম্যাচেই সহজ প্রতিপক্ষ পাচ্ছে আফ্রিদির দল। মঙ্গলবার দলটির প্রতিপক্ষ সংযুক্ত আবর আমিরাত। এশিয়া কাপে প্রথমবারে মতো অংশ নিচ্ছে আরব আমিরাত। তবে প্রথম দুই ম্যাচেই হেরেছে দলটি। প্রথম ম্যাচে শ্রীলংকার কাছে হার দিয়ে শুরু করা আমিরাত দ্বিতীয় ম্যাচে হেরেছে বাংলাদেশের কাছে। ফলে টানা দুই ম্যাচ হারা দলটির সামনে ফাইনালে যাওয়ার আর কোন সুযোগ নেই। নিয়ম রক্ষার জন্যই বাকি দু-ম্যাচ খেলতে হবে আবর আমিরাতকে। অবশ্য পাকিস্তানের জন্য এই ম্যাচে বড় জয় নিয়ে এগিয়ে থাকার সুযোগ। আর সেই টার্গেট নিয়েই মাঠে নামবে আফ্রিদির দল। মিরপুর স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে সাতটায়। বাংলাদেশ টেলিভিশন, জিটিভি আর মাছরাঙ্গা টেলিভিশন ম্যাচটি সরাসরি সস্প্রচার করবে।
এশিয়া কাপে নিজেরে ফেভারিট হিসেবেই মনে করে পাকিস্তান। আর ফেভারিটদের মতোই এশিয়া কাপ শুরু করতে চেয়েছিল দলটি। কিন্তু প্রথম ম্যাচেই দলটির প্রতিপক্ষ ছিল ভারত। ফলে শুরুটা জয় দিয়ে করতে চেলেও তা পারেনি পাকিস্তান। এশিয়া কাপের শুরু করতে হয়েছে আফ্রিদিদের হার দিয়েই। তবে প্রথম ম্যাচে হারলেও মঙ্গলবার দলটির সামনে নিশ্চিত জয় অপেক্ষা করছে। কারণ এ ম্যাচে ফেভারিট পাকিস্তানই। আবার প্রথম ম্যাচে ভারতের কাছে হারা পাকিস্তানের সামনে জয়ের বিকল্প কোন পথ নেই। কারণ মঙ্গলবার হারলেই পাকিস্তানকে বিদায় নিতে হবে। দলটির সামনে ফাইনালে যাওয়ার আর কোন সুযোগই থাকবে না। ফলে এই ম্যাচে বড় জয়ই পাকিস্তানের টার্গেট।
এশিয়া কাপে পাকিস্তান শক্তিশালী দল হলেও প্রথম ম্যাচে ভালো করতে পারেনি দলটি। বিশেষ করে ভারতের বিপক্ষে দলটি ব্যাটিং ছিল খুবই খারাপ অবস্থা। প্রথম ম্যাচেই দলটি অলআউট হয়েছে মাত্র ৮৩ রানে। দলের কোন ব্যাটসম্যানই নিজেদের তুলে ধরতে পারেনি। ভারতের বিপক্ষে পুরো ২০ ওভার খেলতে পারেনি দলটি। তবে ব্যাটসম্যানদের চেয়ে কিছুটা ভালো করেছে বোলাররা। বিশেষ করে মোহাম্মদ আমির আর মোহাম্মদ সামি। ভারতের সামনে ছোট টার্গেট দিয়েও তারা ভারতকে বোলিং আক্রমনে আটকে রাখতে চেয়েছে। তবে মঙ্গলবার আমিরাতের বিপক্ষে নিজেদের তুলে ধরার বিকল্প নেই পাকিস্তানের সামনে। এই ম্যাচে বড় জয় দিয়েই নিজেদের ফর্ম ফিরে পেতে হবে পাকিস্তানকে। অবশ্য আমিরাতের সামনে যেহেতু ফাইনালে যাওয়ার আর কোন সুযোগ নেই তাই দলটির হারানো কিছু নেই। এখন দলটির সামনে একটাই টার্গেট বাকি দুই ম্যাচে নিজেদের তুলে ধরার। আর সেই টার্গেট নিয়ে মাঠে নামবে আরব আমিরাত।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :