দুপুর ১২:৩৯, বৃহস্পতিবার, ২৭শে জুলাই, ২০১৭ ইং
/ এশিয়া কাপ / পাকিস্তানকে ১৩০ রানের চ্যালেঞ্জ দিল আমিরাত
পাকিস্তানকে ১৩০ রানের চ্যালেঞ্জ দিল আমিরাত
ফেব্রুয়ারি ২৯, ২০১৬

শায়মান আনোয়ারের ৪৬ রানের ইনিংসে ভর করে পাকিস্তানকে ১৩০ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে আরব ‍আমিরাত। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে এশিয়া কাপের ষষ্ঠ ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুর চাপ সামলে ২০ ওভারে ছয় উইকেটে ১২৯ রান তুলেছে তারা। সোমবারের (২৯ ফেব্রুয়ারি) ম্যাচটিতে পাকিস্তানি পেসারদের দাপটে শুরুতেই ব্যাকফুটে চলে যায় আমিরাত। ১২ রানেই টপঅর্ডারের তিন ‌উইকেট তুলে নেন আমির, সামি, ইরফান। এর পর শায়মান আনোয়ার প্রতিরোধ গড়ে দলকে টেনে নিয়ে যান। শায়মান আনোয়ার পেসার ইরফানের দ্বিতীয় শিকার হয়ে যখন বিদায় নেন দলীয় স্কোর তখন পাঁচ উইকেটে ৭২।
শেষদিকে অধিনায়ক আমজাদ জাভেদ ও মোহাম্মদ উসমানের ঝড়ো ব্যাটিংয়ে ১২৯ রানের লড়াকু পুজি পায় আমিরাত। ষষ্ঠ উইকেট জুটিতে এ দুই ব্যাটসম্যান যোগ করেন ৪৬ রান। শেষ অবধি আমজাদ অপরাজিত থাকেন ২৭ রানে। ওসমানের ব্যাট থেকে আসে ২১।
আগের ম্যাচের মতো এদিনও অসাধারণ বোলিং করেছেন মোহাম্মদ আমির। চার ওভারে ৬ রান ‍দিয়ে নেন দুটি উইকেট। দুটি উইকেট নেন আরেক পেসার মোহাম্মদ ইরফান। একটি করে উইকেট লাভ করেন মোহাম্মদ সামি ও শহীদ আফ্রিদি।
টস জিতে আরব আমিরাতের অধিনায়ক আমজাদ জাভেদ ১২০ এর কাছাকাছি পুজি চেয়েছিলেন ম্যাচ জমিয়ে তুলতে। এবার আমিরাতের বোলাররা মিরপুরে আজ কী করতে পারেন সেটিই দেখার। আমিরাত জিতলে বাংলাদেশের জন্য ফাইনালে ওঠাটা সহজ হবে। তিন ম্যাচে চার পয়েন্ট নিয়ে ভারতের পরই বাংলাদেশের অবস্থান।
বাছাইপর্বের তিনটি ম্যাচ দাপটের সঙ্গে জিতে এশিয়া কাপের মূলপর্বে জায়গা করে ‍নেয় আমিরাত। মূলপর্বের প্রথম দুই ম্যাচে শ্রীলঙ্কা ও স্বাগতিক বাংলাদেশের কাছে হার মানে তারা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :